Thank you for trying Sticky AMP!!

ইরানে ধর্মীয় স্থাপনায় বন্দুকধারীর হামলায় একজন নিহত

ইরানের দক্ষিণাঞ্চলীয় শহর শিরাজে অবস্থিত শাহ চেরাগ শিয়া ধর্মাবলম্বীদের অন্যতম গুরুত্বপূর্ণ একটি ধর্মীয় স্থাপনা হিসেবে পরিচিত

ইরানের দক্ষিণাঞ্চলীয় শহর শিরাজে শিয়া ধর্মাবলম্বীদের একটি ধর্মীয় স্থাপনায় হামলা হয়েছে। এতে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আটজন।

ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) প্রাদেশিক কমান্ডার ইয়াদুল্লাহ বৌয়ালি ইরানের রাষ্ট্রায়ত্ত্ব সংবাদ মাধ্যমকে জানান, স্থানীয় সময় রোববার (১৩ আগস্ট) সন্ধ্যার পর শাহ চেরাগ নামে ওই স্থাপনায় হামলা হয়। অস্ত্রধারী এক ব্যক্তির নির্বিচার গুলিতে এ হতাহতের ঘটনা ঘটে।

এক বছরের কম সময়ের মধ্যে এই স্থাপনায় দ্বিতীয়বার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটলো। তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

ইয়াদুল্লাহ বৌয়ালি জানান, ঘটনাস্থল থেকে সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করা হয়েছে। তাঁর কাছ থেকে একটি অ্যাসল্ট রাইফেল, ২৪০টি গুলিসহ আটটি ম্যাগাজিন জব্দ করা হয়েছে।

Also Read: ইরানে ধর্মীয় স্থাপনায় বন্দুকধারীদের হামলায় নিহত ১৫

শাহ চেরাগ শিয়া ধর্মাবলম্বীদের অন্যতম গুরুত্বপূর্ণ একটি ধর্মীয় স্থাপনা হিসেবে পরিচিত। গত বছরের ২৬ অক্টোবর এখানে ভয়াবহ সন্ত্রাসী হামলায় দুই বন্দুকধারীসহ ১৫ জনের প্রাণ গিয়েছিল। এই হামলায় আহত হয়েছিলেন আরও অন্তত ৪০ জন। ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করে।