Thank you for trying Sticky AMP!!

অস্কারের আসরে এ কোন মালালা

মালালার পোশাকটির ডিজাইন করেছেন রালফ লরেন।

এ বছর অস্কারে ‘স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট’ নামের স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্রটি মনোনয়ন পেয়েছিল। পাকিস্তানের নারীশিক্ষা অধিকারকর্মী ও শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই এ প্রামাণ্যচিত্রের নির্বাহী প্রযোজক। সে উপলক্ষে গতকাল সোমবার প্রথমবারের মতো অস্কারের আয়োজনে হাজির হন তিনি। সঙ্গে ছিলেন স্বামী আসের মালিক।

অনুষ্ঠানে রূপালি রঙের সিকুইন গাউন পরে ছিলেন মালালা। লম্বা হাতার এ গাউনের সঙ্গে হিজাব যুক্ত করা ছিল। গাউনটি কোমরের এক পাশ থেকে কুচি ডিজাইন করা ছিল। ২৫ বছর বয়সী মালালা তাঁর পোশাকের সঙ্গে মিলিয়ে ঝোলানো কানের দুল পরে ছিলেন। হাতের আঙুলে ছিল একটি হীরার ও একটি সোনার আংটি। হালকা মেকআপ নেওয়া মালালার ঠোঁটে ছিল লাল রঙের লিপস্টিক।

মালালার পোশাকটির ডিজাইন করেছেন রালফ লরেন। তিনি একাধারে একজন আমেরিকান ফ্যাশন ডিজাইনার, জনহিতৈষী ও ধনকুবের ব্যবসায়ী। তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানের নাম ‘রালফ লরেন করপোরেশন’।

মালালার স্বামী আসের মালিক সাদা রঙের শার্টের ওপর কালো রঙের একটি স্যুট পরে ছিলেন।

ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে মালালা লিখেছেন, তিনি চেয়েছিলেন, তাঁর পোশাকে ‘স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট’ নামের প্রামাণ্যচিত্রটির বার্তা প্রতিফলিত হোক। আশার আলো ছড়াক।

বিভিন্ন সচেতনতামূলক কর্মকাণ্ডের পাশাপাশি মালালা চলচ্চিত্রও প্রযোজনা করছেন। আর এসব চলচ্চিত্র শিক্ষার অধিকার ও সামাজিক ন্যায়বিচারের পক্ষে কথা বলে।