Thank you for trying Sticky AMP!!

বলসোনারোর প্রতিনিধিদলে আরও একজনের করোনা শনাক্ত

ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারোর প্রতিনিধিদলের সদস্য পেদ্রো গুইমারায়েসের করোনা শনাক্ত হয়েছে

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আসা ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারোর প্রতিনিধিদলের সদস্য পেদ্রো গুইমারায়েসের করোনা শনাক্ত হয়েছে। তিনি ব্রাজিলের সরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান কাসা ইকোনমিকা ফেডারেলের প্রধান নির্বাহী কর্মকর্তা। এ নিয়ে বলসোনারোর প্রতিনিধিদলের চতুর্থ সদস্য করোনায় সংক্রমিত হলেন। খবর রয়টার্সের।

কাসা ইকোনমিকা ফেডারেল ব্রাজিলের চতুর্থ বৃহত্তম ব্যাংকিং প্রতিষ্ঠান। এটি লাতিন আমেরিকারও চতুর্থ বৃহত্তম ব্যাংকিং প্রতিষ্ঠান।

গুইমারায়েস টুইটে জানান, তিনি দুই ডোজ টিকা নিয়েছেন। তিনি বলেন, তাঁর করোনাভাইরাসের কোনো উপসর্গ ছিল না। তবে নিউইয়র্ক থেকে ব্রাজিলে ফেরার পর তিনি গত বুধবার থেকে সঙ্গনিরোধে ছিলেন।

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে গিয়ে প্রতিনিধিদলে থাকা ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মারসেলো কুইরোগা, প্রেসিডেন্ট বলসোনারোর ছেলে ইকুয়োর্দো ও একজন কূটনীতিক করোনাভাইরাসে সংক্রমিত হন। তাঁরা নিউইয়র্কের একটি হোটেলে সঙ্গনিরোধে রয়েছেন।

স্থানীয় সময় গতকাল রোববার ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো করোনা নেগেটিভ হন। নিউইয়র্ক থেকে ব্রাজিলে ফেরার পর থেকে বলসোনারোর প্রতিনিধিদলের প্রায় সব সদস্য সঙ্গনিরোধে রয়েছেন। করোনায় সংক্রমিত স্বাস্থ্যমন্ত্রীর সংস্পর্শে আসায় তাঁদের পরীক্ষা করা হয়েছে।