Thank you for trying Sticky AMP!!

বিমানবন্দরের অভিবাসন ব্যবস্থা নিয়ে মেক্সিকোর আশ্বাস

মেক্সিকোর মেক্সিকো সিটির বেনিতো হুয়ারেজ আন্তর্জাতিক বিমানবন্দরে মাস্ক ব্যবহার করে চলাচল করছেন সাধারণ যাত্রীরা

মেক্সিকো সিটির আন্তর্জাতিক বিমানবন্দরের অভিবাসন ব্যবস্থা নিরাপদ ও স্বাস্থ্যসম্মত বলে লাতিন আমেরিকার অন্য দেশগুলোকে আশ্বস্ত করেছে দেশটি। দেশটির সরকার গতকাল সোমবার এ ঘোষণা দিয়েছে। মেক্সিকো সম্প্রতি অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মানুষের যুক্তরাষ্ট্রে যাওয়া ঠেকাতে কঠোর অভিযান চালানোর ঘোষণা দিয়েছে। তারই পরিপ্রেক্ষিতে মেক্সিকো বলছে, তাদের আন্তর্জাতিক বিমানবন্দর নিরাপদ ও স্বাস্থ্যকর। খবর রয়টার্সের।

ব্রাজিল, আর্জেন্টিনা, চিলি, কলম্বিয়া, ইকুয়েডর, পেরু ও উরুগুয়ের দূতাবাসের কর্মকর্তারা সম্প্রতি মেক্সিকোর আন্তর্জাতিক বিমানবন্দরের অভিবাসন বিভাগ পরিদর্শন করেছেন। মেক্সিকোর সংশ্লিষ্ট সরকারি দপ্তর এ খবর নিশ্চিত করেছে। এ সময় বিদেশি এই প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া হয়।

মেক্সিকোর সরকারি এক বিবৃতিতে বলা হয়, এসব দেশের প্রতিনিধিরা এ সময় বিমানবন্দরের স্বাস্থ্যসুবিধা পর্যালোচনা করেন। নাগরিকদের সুবিধার্থে কিছু পদক্ষেপ নেওয়ার বিষয়েও পরামর্শ দেওয়া হয়।

মেক্সিকো পরিকল্পনা করছে যে যুক্তরাষ্ট্রে অবৈধভাবে যেতে চাওয়া নাগরিকদের ঠেকানোর চেষ্টা করা হবে। এ লক্ষ্যে সীমান্তে কড়াকড়ি আরোপ করা হতে পারে। এমন পরিস্থিতিতেই মেক্সিকোর আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বিষয়ে দেশটি সরকারিভাবে এমন বিবৃতি দিল।