Thank you for trying Sticky AMP!!

ইডেন কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বর্ষবরণ

ইডেন কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন নিউইয়র্কের আয়োজনে বাংলা বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে। ৪ মে জ্যামাইকার স্থানীয় একটি ভেন্যুতে জাঁকজমকপূর্ণ এ বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে অনুষ্ঠানে ঐতিহ্যবাহী বাঙালি সাজে উপস্থিত হয়েছিলেন সংগঠনটির সব সদস্য। সংগঠনের সভাপতি লাইলি মোশারফ বাংলাদেশ ভ্রমণে থাকায় সাধারণ সম্পাদক নাসরিন চৌধুরী নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বর্ষবরণের অনুষ্ঠানের সূচনা করেন। পরে সমবেত কণ্ঠে ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি পরিবেশন করা হয়।
অনুষ্ঠানস্থল জমে ওঠে আড্ডা ও গানে। দুপুরের নরম রোদে সংগঠনের সদস্যরা মেতে ওঠেন পুরোনো দিনের স্মৃতিচারণে। জমজমাট আড্ডার মধ্যেই পরিবেশিত হয় দুপুরের খাবার। ছিল নানা ধরনের পিঠা।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মনিরা আকনজি, মিলি, রুবি, বেলি ও নিশাত। ‘স্টোরিজ অব জ্যাকসন হাইটস’ নাটকের অংশবিশেষের মঞ্চায়ন হয়। এতে অভিনয় করেন রেশমা চৌধুরী ও নাসরিন চৌধুরী। মজাদার কৌতুক বলে অনুষ্ঠান জমিয়ে তোলেন মিনা। ইডেনের স্মৃতিচারণ করেন হোসনে আরা, মমতাজ বেগম ও সাঈদা রীতা। কবিতা আবৃত্তি করেন লুবনা কাইজার।
আমন্ত্রিত শিল্পী হিসেবে ছিলেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী পারভিন রহমান। ‘পুরোনো সেই দিনের কথা’সহ পারভিন রহমান অনেকগুলো রবীন্দ্র সংগীত গেয়ে শোনান। তাঁর কণ্ঠে আধুনিক ও দেশের গান সবাইকে মুগ্ধ করে। আড্ডা ও নানা পরিবেশনার মধ্য দিয়ে দুপুর গড়িয়ে বিকেল হয়ে যায়। পরে সংগঠনের সহসভাপতি মমতাজ বেগম সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।