Thank you for trying Sticky AMP!!

ওয়াশিংটনে একাত্তর ফাউন্ডেশনের পান্তা-ইলিশ উৎসব

ওয়াশিংটনে পান্তা-ইলিশ উৎসবে দেশীয় পোশাকে প্রবাসী বাংলাদেশিরা

ওয়াশিংটন ডিসির ভার্জিনিয়ায় প্রথমবারের মতো একাত্তর ফাউন্ডেশনের উদ্যোগে বৈশাখী পান্তা-ইলিশের উৎসব আয়োজিত হয়েছে।
গত ২৭ এপ্রিল ফোর্ট হান্ট পার্কে অনুষ্ঠিত গ্রেটার ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড ও ভার্জিনিয়ার বাঙালি কমিউনিটির সহস্রাধিক মানুষ এই উৎসবে যোগ দেয়। বেলা ১১টায় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। এর পরে শতরূপা বড়ুয়া ও শামিম চৌধুরীর পরিচালনায় বেলা সাড়ে ১১টায় ১৯৫২ ও ৭১ সালের শহীদ স্মরণে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠানে অতিথি বক্তা ছিলেন—ভার্জিনিয়ার ৩৫তম ডিস্ট্রিক্ট সিনেটর ডিক সাসলো। বিশেষ অতিথি ছিলেন—আবরার অমিশ, টিম চ্যাপম্যান, ডিইটা সহরজনো, হুইন লি। একাত্তর ফাউন্ডেশনের আয়োজিত অনুষ্ঠানে শুরু থেকে শেষ পর্যন্ত নৃত্য-গান, খেলাধুলা, কুইজ প্রতিযোগিতাসহ নানা আয়োজনে দিনভর ছিল উৎসব মুখর। বেলা ১১টায় শুরু হয়ে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলা এই অনুষ্ঠানের উল্লেখযোগ্য দিক ছিল বাংলাদেশের জনপ্রিয় দুই শিল্পী সামিনা চৌধুরী ও রিজিয়া পারভীনের পরিবেশনা। উৎসবে আরও সংগীত পরিবেশন করেন ঢুলি শাহিন, স্থানীয় শিল্পী ড. সিমা খান, বুলবুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে সবচেয়ে মজার আয়োজন ছিল অংশগ্রহণকারীদের সামনে ইলিশ মাছ ভেজে খাওয়ার ব্যবস্থা করা। আরও ছিল চট্টগ্রামের মেজবানি গরুর মাংস, গরম ভাত ও বিভিন্ন রকমের দেশীয় ভর্তার ব্যবস্থা। শিশুদের জন্য ছিল ফ্রেস হালাল বার্গার।
দুপুরের খাবারের বিরতি শেষে আবারও অনুষ্ঠান শুরু হয়। সবার জন্য উন্মুক্ত এই অনুষ্ঠানে র‌্যাফল ড্রয়ের আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার দেওয়া হয়। প্রথম পুরস্কার সোনার চেইন, দ্বিতীয় পুরস্কার টিভি ও তৃতীয় পুরস্কার ল্যাপটপ দেওয়া হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান একাত্তর ফাউন্ডেশনের পারভীন পাটোয়ারী।
অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল এনটিভি ও এটিএন। অনলাইন মিডিয়া পার্টনার ছিল নিউজবিডিইউএস ডটকম।