Thank you for trying Sticky AMP!!

টেক্সাসে স্কুলে হামলায় নিহত স্ত্রীর শোকে চলে গেলেন স্বামীও

ইরমা গার্সিয়া দম্পতি

যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীর হামলার ঘটনায় শিক্ষক ইরমা গার্সিয়ার মৃত্যুর দুই দিনের ব্যবধানে মারা গেলেন তাঁর স্বামীও। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। গার্সিয়ার ভাতিজার এক টুইটার পোস্টের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

গত মঙ্গলবার রব এলিমেন্টারি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৯ শিক্ষার্থী ও ২ শিক্ষক নিহত হন। নিহত শিক্ষকদের একজন ইরমা গার্সিয়া। ২৩ বছর তিনি ওই স্কুলে শিক্ষকতা করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ছিলেন। ২৪ বছরের বৈবাহিক জীবন ছিল তাঁর।

Also Read: যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের দাবি জোরদার

এক টুইটার পোস্টে গার্সিয়ার ভাতিজা জন মার্টিনেজ লেখেন, স্ত্রীর মৃত্যু শোকে গার্সিয়ার স্বামীও মারা গেছেন। মার্কিন সংবাদমাধ্যম ফক্সের স্থানীয় সংস্করণে বলা হয়েছে, গার্সিয়ার স্বামী মারাত্মক রকমের হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

গার্সিয়া দম্পতির চার সন্তান। এর মধ্যে দুজন ছেলে ও দুজন মেয়ে। তাদের বয়স ১২ থেকে ২৩ বছরের মধ্যে।

টেক্সাসের স্কুলে উদ্ধার অভিযান শেষ হওয়ার পর নিউইয়র্ক টাইমসকে সাক্ষাৎকার দিয়েছিলেন গার্সিয়ার ভাতিজা মার্টিনেজ। তিনি তখন বলেন, গার্সিয়ার মরদেহ যখন উদ্ধার হয় তখনো তিনি শিক্ষার্থীদের আলিঙ্গন করে রেখেছিলেন। শেষনিশ্বাস পর্যন্ত শিশুদের আগলে রেখেছিলেন এ শিক্ষক।

Also Read: ফেসবুকে একের পর এক বার্তায় হামলার পরিকল্পনা জানান বন্দুকধারী

তহবিল সংগ্রহকারী একটি পেজে মার্টিনেজ লেখেন, শ্রেণিকক্ষে শিশুদের সুরক্ষা দিতে নিজের জীবন বিলিয়ে দিয়েছেন তিনি। তিনি বীর।

গার্সিয়া ছাড়া রব এলিমেন্টারি স্কুলে বন্দুক হামলার ঘটনায় আরেক যে শিক্ষক নিহত হয়েছেন, তাঁর নাম ইভা মিরেলেস। এ দুই শিক্ষক ওই স্কুলে একসঙ্গে পাঁচ বছর ধরে পড়াচ্ছেন। যৌথভাবে তাঁদের ৪০ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে।

Also Read: আবার প্রাণহানি, আবার বিতর্ক