Thank you for trying Sticky AMP!!

শাহজালাল একাডেমির হিফজ বিভাগের গ্র্যাজুয়েশন সম্পন্ন

গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথি ও আয়োজকেরা

নিউইয়র্কের ওজনপার্কের মসজিদ আল আমানের আওতাধীন দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান শাহজালাল একাডেমির হিফজ বিভাগের গ্র্যাজুয়েশন অনুষ্ঠিত হয়েছে।
১৪ সেপ্টেম্বর বাদ মাগরিব এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মসজিদ আল আমানের সভাপতি কবীর আহমদ চৌধুরী। শাহজালাল একাডেমির প্রোগ্রাম ডিরেক্টর ও মসজিদের খতিব মাওলানা শোয়াইব জামালের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন শেখ সিদ্দিকী ও ক্বারি আহমদ হোসাইন।
প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন বাংলাদেশ থেকে আসা ইসলামি চিন্তাবিদ ও মুফাসসিরে কোরআন আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদানী একাডেমি নিউইয়র্কের সভাপতি মুহিব্বুর রহমান, মসজিদ আল আমানের সাবেক ইমাম ও খতিব মুফতি মুহাম্মদ হাফিজুল্লাহ, দারুস সালাম মসজিদ জ্যামাইকার ইমাম ও খতিব মাওলানা আবদুল মুকীত এবং দারুল কোরআন ও সুন্নাহর মুহাদ্দিস মুফতি হাম্মাদ আহমদ গাজীনগরী।
স্বাগত বক্তব্য রাখেন শাহজালাল একাডেমির শিক্ষা বিভাগের কো-অর্ডিনেটর আনোয়ার হোসেন খান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন—মসজিদ আল আমানের সাবেক সভাপতি সামছুদ্দীন সোনাই ও সেক্রেটারি খলিল আহমদ। অভিভাবকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন—আবদুল ওয়াহাব, আতিকুর রহমান ও তাহির আলী।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাওলানা আতাউর রহমান, ইমাম মাওলানা মোহাম্মদ আলী, মসজিদ আল আমানের সাবেক সেক্রেটারি মাসুক আহমদ, বর্তমান সেক্রেটারি খলিল উদ্দিন আহমদ, সাবেক ট্রেজারার কামাল উদ্দিন, বর্তমান ট্রেজারার এনাম উদ্দিন ও মোহাম্মদ জসীম উদ্দীনসহ উলামায়ে কেরাম, গণ্যমান্য ব্যক্তি এবং কমিউনিটির সদস্যরা।
দুজন শিক্ষার্থী হিফজ সম্পন্ন করে গ্র্যাজুয়েশন করায় অনুষ্ঠানে তাঁদের পাগড়ি ও পুরস্কার হিসেবে ওমরাহ পালনের জন্য দুটি প্যাকেজ দেওয়া হয়। এ ছাড়া অনুষ্ঠানে পুরো বছরে সেরা অন্য দুই শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।
প্রধান অতিথি আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী বলেন, ইসলামকে জানা ও বোঝার জন্য ভালো আলেমের শরণাপন্ন হতে হবে। ইসলামের মৌলিক বিষয়গুলো জানা সবার জন্য অত্যাবশ্যকীয়। তাই সবাইকে ইসলামের মৌলিক বিষয়ে জ্ঞানার্জন করতে হবে এবং এ ব্যাপারে আরও বেশি মনোনিবেশ দিতে হবে।
সভাপতি কবীর চৌধুরী ইসলামের মৌলিক শিক্ষার জন্য আফটার স্কুল প্রোগ্রামে এবং দ্বীনের পরিপূর্ণ জ্ঞানার্জনে শাহজালাল একাডেমিতে সন্তানদের ভর্তি করার জন্য অভিভাবকদের প্রতি উদাত্ত আহ্বান জানান। উপস্থিত অভিভাবক ও মুসল্লিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সহযোগিতা অব্যাহত থাকলে ভবিষ্যতে এ রকম অনুষ্ঠানে আরও বেশি সংখ্যক হাফিজ গ্র্যাজুয়েশন করতে সক্ষম হবেন।
অভিভাবকেরা বলেন, মুসলমান হিসেবে সন্তানদের ইসলামি শিক্ষা দেওয়া অবশ্যই জরুরি। তাই তাঁরা শাহজালাল একাডেমিতে সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠান শেষে একাডেমি কর্তৃপক্ষ গ্র্যাজুয়েশনে আসা সবাইকে রাতের খাবার পরিবেশন করেন।
মসজিদ আল আমানের আওতাধীন শাহজালাল একাডেমি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই প্রতিষ্ঠানে শতাধিক শিক্ষার্থী শিক্ষা অর্জন করছেন।