Thank you for trying Sticky AMP!!

মালবাহী ট্রেনে টেক্সাস যাত্রা, দমবন্ধ হয়ে প্রাণ গেল দুজনের

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে মালবাহী একটি ট্রেনে দমবন্ধ হয়ে ২ জন নিহত ও ১০ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাঁরা অবৈধ অভিবাসী বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ বলেছে, অসুস্থ ব্যক্তিদের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়েছে। টেক্সাসের উভালডে শহরের পুলিশ এক বিবৃতিতে বলেছে, জরুরি নম্বর ৯১১ থেকে তাঁরা একটি ফোন পেয়েছেন। তাঁদের জানানো হয়েছিল, বেশ কয়েক অভিবাসী ট্রেনের ভেতরে দমবন্ধ অবস্থায় আটকা পড়ে আছেন। পুলিশ বলেছে, কমপক্ষে ১৫ অভিবাসীকে স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের বর্ডার পুলিশ কর্মকর্তারা পরে ট্রেনটি থামানোর ব্যবস্থা করেন। উভালদে কাউন্টি থেকে পূর্ব দিকে কিনিপ্পা এলাকায় তাঁরা ট্রেনটি থামান। কর্মকর্তারা হেলিকপ্টার অবতরণের জন্য ওই এলাকা অস্থায়ীভাবে বন্ধ রেখেছেন।

গত বছর ওই এলাকাতেই আরেকটি বড় দুর্ঘটনায় ৫৩ অভিবাসী নিহত হয়েছেন। সে সময় পাচারের চেষ্টার সময় পেছনে থাকা একটি ট্রাক্টরে প্রচণ্ড গরমে তাঁরা মারা যান।

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি-বিষয়ক মন্ত্রী আলেজান্দো মায়োরকাস টুইটারে বলেছেন, অভিবাসীদের এমন বিপজ্জনক যাত্রার খবর তাঁদের জন্য হৃদয়বিদারক। দুর্ঘটনার জন্য কারা দায়ী, তা তদন্ত করে দেখা গেছে।

মায়োরকাস আরও বলেন, শুধু মুনাফার আশায় চোরাকারবারিরা অভিবাসীদের এভাবে নিয়ে আসেন। উভালদে পুলিশপ্রধান ড্যানিয়েল রদরিগুয়েজ বলেছেন, সন্দেহভাজন অভিবাসীদের পানিশূন্যতা দেখা দিয়েছিল। ট্রেনের কামরায় প্রচণ্ড গরমের কারণে তাঁরা পানিশূন্য হয়ে পড়েছিলেন।

যাঁরা নিহত ও অসুস্থ হয়েছেন, তাঁদের পরিচয় জানাতে পারেনি হোমল্যান্ড সিকিউরিটি। নিপ্পা মেক্সিকো সীমান্তের কাছেই অবস্থিত।