বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিশ্বকাপে এলিট প্যানেলের বাইরে থাকবেন পাকিস্তানের আহসান রাজা, নিউজিল্যান্ডের ক্রিস ব্রাউন, দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টক, অস্ট্রেলিয়ার পল উইলসন ও জিম্বাবুয়ের ল্যাংটন রুজেরে। এ টুর্নামেন্টে বাংলাদেশ থেকে নেই কোনো ম্যাচ অফিশিয়াল।
আপাতত প্রথম পর্ব ও সুপার টুয়েলভের ম্যাচগুলোর জন্য আম্পায়ার ও ম্যাচ রেফারির তালিকা প্রকাশ করেছে আইসিসি। সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ অফিশিয়ালদের নাম জানানো হবে পরে। সাধারণত টুর্নামেন্টের পারফরম্যান্স ও জাতীয়তার ভিত্তিতে পরবর্তী ধাপের জন্য ম্যাচ অফিশিয়াল নির্বাচন করে আইসিসি।

এ টুর্নামেন্ট দিয়েই করোনাভাইরাসের সময়ে সম্পূর্ণ নিরপেক্ষ ম্যাচ অফিশিয়ালদের দায়িত্ব পালন করতে দেখা যাবে। করোনাভাইরাসের কারণে দ্বিপক্ষীয় সিরিজে নিরপেক্ষ আম্পায়ারের রীতি থেকে সরে এসেছিল আইসিসি। আন্তর্জাতিক প্যানেলে থাকা স্থানীয় আম্পায়ার দিয়েই সাধারণত ম্যাচ পরিচালনা করা হয়েছে এত দিন।

default-image

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ। সে ম্যাচে মাঠে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো ও পাকিস্তানের রাজা। নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি থাকবেন তৃতীয় আম্পায়ার হিসেবে।

ওমানের বিপক্ষে বাংলাদেশের থাকবেন রাজা ও গ্যাফানি, আর তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পেয়েছেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। প্রথম পর্বে বাংলাদেশের শেষ ম্যাচে প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। সে ম্যাচে থাকবেন ধর্মসেনা ও কেটেলবরো। আর সে সঙ্গে থাকবেন গ্যাফানি। বাংলাদেশের সব কটি ম্যাচেই ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে।

default-image

এ ছাড়া সুপার টুয়েলভে ভারত-পাকিস্তান ম্যাচের আম্পায়ার হিসেবে থাকবেন দক্ষিণ আফ্রিকার এরাসমাস ও গ্যাফানি, তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড ইলিংওর্থ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ অফিশিয়ালদের তালিকা

ম্যাচ রেফারি: ডেভিড বুন (অস্ট্রেলিয়া), জেফ ক্রো (নিউজিল্যান্ড), রঞ্জন মাদুগালে (শ্রীলঙ্কা), জাভাগাল শ্রীনাথ (ভারত)

আম্পায়ার: ক্রিস ব্রাউন (নিউজিল্যান্ড), আলিম দার (পাকিস্তান), কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), মারাই এরাসমাস (দক্ষিণ আফ্রিকা), ক্রিস গ্যাফানি (নিউজিল্যান্ড), মাইকেল গফ (ইংল্যান্ড), আদ্রিয়ান হোল্ডস্টক (দক্ষিণ আফ্রিকা), রিচার্ড ইলিংওর্থ (ইংল্যান্ড), রিচার্ড কেটেলবরো (ইংল্যান্ড), নিতিন মেনন (ভারত), আহসান রাজা (পাকিস্তান), পল রাইফেল (অস্ট্রেলিয়া), ল্যাংটোন রুজেরে (জিম্বাবুয়ে), রড টাকার (অস্ট্রেলিয়া), জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ), পল উইলসন (অস্ট্রেলিয়া)।

আইসিসি টি টুয়েন্টি বিশ্বকাপ এর সর্বশেষ খবর পড়ুনঃ

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন