আবার খবরটা শুনে হতাশও হতে পারেন রোনালদো। ক্লাবটা যে ইউরোপের কোনো ক্লাব নয়, অর্থাৎ যে ক্লাবে যোগ দিলে চাইলেও চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবেন না রোনালদো, আগামী মৌসুমে যে প্রতিযোগিতায় খেলার জন্য ব্যাকুল হয়েই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাইছেন এই পর্তুগিজ।

default-image

বলা হচ্ছিল আর্জেন্টিনার ঐতিহ্যবাহী ক্লাব রিভার প্লেটের কথা। দেশটার অন্যতম শক্তিশালী এই ক্লাবের সমর্থকেরা চাইছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। কিছুদিন আগে উরুগুয়ের ক্লাব নাসিওনালের সমর্থকেরা অনলাইনে ‘ক্যাম্পেইন’ করে ক্লাবের সাবেক খেলোয়াড় লুইস সুয়ারেজকে দলে টানার ব্যাপারে উদ্যোগ নিয়েছিলেন। সে উদ্যোগটা সফলও হয়েছে, সুয়ারেজ ফিরেছেন নাসিওনালে। নাসিওনাল-সমর্থকদের দেখাদেখি রিভার প্লেটের ভক্তরাও চাইছেন, যদি রোনালদোকে ক্লাবে আনার ব্যাপারে রাজি করানো যায়!

default-image

#CR7aRiver এই হ্যাশট্যাগ ব্যবহার করে টুইটার সয়লাব করে ফেলেছেন রিভার প্লেটের সমর্থকেরা। ফটোশপ করে রোনালদোর শরীরে রিভার প্লেটের জার্সি জুড়ে দিয়ে একের পর এক পোস্ট করে যাচ্ছেন তাঁরা। লক্ষ্য একটাই, ক্লাবকর্তারা যেন রোনালদোকে দলে নিয়ে আসেন!

ফটোশপের মাধ্যমে রোনালদোর হাতে কোপা লিবের্তাদোরেসের (দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়নস লিগখ্যাত প্রতিযোগিতা) শিরোপা জুড়ে দিয়ে এক রিভার-ভক্ত লিখেছেন, ‘একজন সমর্থক স্বপ্ন দেখতেই পারেন!’ আরেক সমর্থক রিভার প্লেটের জার্সি পরা রোনালদোর ফটোশপ করা ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমার একতা স্বপ্ন আছে।’ স্বপ্নটা যে কি, সেটা না বলে দিলেও চলছে!

তবে সুয়ারেজের সঙ্গে নাসিওনালের নাড়ির বন্ধন ছিল, এ ক্লাবে খেলেই ইউরোপের নজরে পড়েছিলেন উরুগুয়ের এই স্ট্রাইকার। যে কারণে সুয়ারেজকে দলে টানতে শেষমেশ সমস্যা হয়নি ক্লাবটার। কিন্তু রিভার প্লেটের সঙ্গে যে রোনালদোর অমন কোনো সম্পর্ক নেই!

এটা অনেক রিভার প্লেট ভক্তরা বোঝেন। বোঝেন বলে অনেকেই এই ক্যাম্পেইনে অংশ নিচ্ছেন ঠাট্টাচ্ছলে! শুধু মজা করার উদ্দেশ্যেই রিভার প্লেটের জার্সি পরা রোনালদোর ফটোশপ ছবি পোস্ট করছেন। যে কারণে গতকাল আর্জেন্টিনায় #CR7aRiver হ্যাশট্যাগটা সর্বোচ্চ ‘ট্রেন্ডিং’ হয়ে গিয়েছিল! অর্থাৎ, সবাই এই হ্যাশট্যাগে পোস্ট করছিলেন। কেউ আসলেই রোনালদোকে চাইছিলেন, কেউ ঠাট্টাচ্ছলে!

default-image

আলফ্রেদো দি স্তেফানো, দানিয়েল পাসারেলা, ওমর সিভোরি, পাবলো আইমার, এনজো ফ্রান্সেসকোলি, ক্লদিও ক্যানিজিয়া, রাদামেল ফালকাও, এর্নান ক্রেসপো, হাভিয়ের মাচেরানো, গঞ্জালো হিগুয়েইন, আরিয়েল ওর্তেগা, হাভিয়ের সাভিওলার মতো অনেক তারকা ক্যারিয়ারের কোনো না কোনো পর্যায়ে রিভার প্লেটের হয়ে খেলে গেছেন।

সে তালিকায় কী এবার রোনালদোর নামটাও যুক্ত হবে? দেখা যাক!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন