বাংলা সিনেমা

শাকিবের ছবি দিয়ে খুলছে

নবাব এলএলবি’ ছবিটি পরিচালনা করেছেন অনন্য মামুন। প্রেক্ষাগৃহে মুক্তির আগে ছবিটি গেল বছরের শেষ দিকে ওটিটিতে মুক্তি দেওয়া হয়।

২৫ জুন ‘নবাব এলএলবি’ ছবি দিয়ে মধুমিতা সিনেমা হল খুলবে

দেখতে পারো

বাবাকে নিয়ে চার সিনেমা

বাস্তবের মতো ম্যাজিশিয়ান বাবার দেখা মেলে বেশ কিছু সিনেমায়। বাবা দিবসে তেমন কিছু সিনেমা...

বাবাকে নিয়ে চার সিনেমা

‘সাহস’ যে কারণে প্রদর্শন–অযোগ্য সেন্সর বোর্ডের কাছে

অশ্লীলতা ও অত্যধিক সহিংসতা থাকায় প্রদর্শনের অযোগ্য বিবেচিত হয়েছে ‘সাহস’। সিনেমাটি দেখে সম্প্রতি এই সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যরা।

‘সাহস’ যে কারণে প্রদর্শন–অযোগ্য সেন্সর বোর্ডের কাছে

চলে গেলেন সত্যজিতের ‘বিমলা’

দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। নিয়মিত ডায়ালাইসিস করতে হতো। ২৫ দিন ধরে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। চলতি বছর ২২ মে ৭১-এ পা দিয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী।

বুধবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে কলকাতার এক বেসরকারি হাসপাতালে স্বাতীলেখা সেনগুপ্ত মৃত্যু হয়

২০ চলচ্চিত্রের জন্য ১২ কোটি

সর্বোচ্চ অনুদান ৭০ লাখ টাকা পাচ্ছে চাঁদের অমাবস্যা, সৈয়দ ওয়ালীউল্লাহর উপন্যাস অবলম্বে নির্মিতব্য ছবিটির প্রযোজক ও পরিচালক জাহিদুর রহিম অঞ্জন। প্রযোজক জয়া আহসানের রইদ পাচ্ছে ৬০ লাখ টাকা। পরিচালনা ...

কয়েক মাসের যাচাই–বাছাই শেষে ঘোষিত হয়েছে মনোনীত ২০টি চলচ্চিত্রের তালিকা

ভূতে বিশ্বাস করেন না তবু ইমনের ভূতের ভয়

কিন্তু গত রাতে মনে হয়েছে ভূতের সঙ্গে ছিলাম। অন্ধকার রুমের জানালাটা একটু ভাঙা ছিল। সেখানে আবার পলিথিন জড়ানো। একটু বাতাস বা শব্দ হলেই চমকে উঠেছি। পরিবেশটা ছিল একদম ভুতুড়ে

ভূতে বিশ্বাস করেন না তবু ইমনের ভূতের ভয়

চলচ্চিত্র সংগঠনগুলো চুপ কেন

তবে শিল্পী সমিতির নেতাদের দাবি, পরীমনি তাঁদের কাছে কোনো অভিযোগ করেননি। পরীমনির এই ঘটনায় চলচ্চিত্রের অন্য সংগঠনগুলোরও তেমন কোনো তৎপরতা দেখা যায়নি। চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক সমিতির নেতারা বলছেন, ...

চলচ্চিত্র সংগঠনগুলো চুপ কেন

মারা গেছেন বুদ্ধদেব দাশগুপ্ত

দীর্ঘদিন ধরে কিডনির রোগে ভুগছিলেন বুদ্ধদেব। ডায়ালিসিসও চলছিল। সব চেষ্টা ব্যর্থ করে বৃহস্পতিবার সকালে মারা যান তিনি। তাঁর মৃত্যুতে দুই বাংলার সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

মারা গেছেন বুদ্ধদেব দাশগুপ্ত

মেয়েদের কাছে জীবনের সেরা উপহার পেলেন ফেরদৌস

সন্ধ্যা থেকেই বুঝতে পারছিলেন, কেমন যেন দূরে দূরে থাকছে দুই মেয়ে। রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে আরও বাড়তে থাকে এ দূরত্ব। মেয়েরা একসময় কায়দা করে তাঁকে ড্রয়িংরুমে পাঠিয়ে দিল।

মেয়েদের কাছে জীবনের সেরা উপহার পেলেন ফেরদৌস

প্রায়ই সেটে গিয়ে বসে থাকতাম

প্রায় দেড় বছর ধরে দামাল ছবিটির কাজ হলো। এ ছবিতে অভিনয় বিদ্যা সিনহা মিমের জন্য সহজ ছিল না। ছিল চ্যালেঞ্জিং। ৩ জুন শেষ হলো ছবিটির শুটিং। কমলাপুর স্টেডিয়ামে ছবির শেষ ধাপের শুটিং হয়।

প্রায়ই সেটে গিয়ে বসে থাকতাম
আরও