বিষয়

রিয়াল মাদ্রিদ

বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব। স্প্যানিশ লিগের বর্তমান চ্যাম্পিয়ন। ক্লাবটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতেছে রেকর্ড ১২ বার। ক্লাব বিশ্বকাপেও ৬ বার শিরোপা জেতার রেকর্ড আছে তাদের। ৩৩টি লা লিগা শিরোপার অধিকারী এই ক্লাব এই মুহূর্তে সিনিয়র দলের কোচের দায়িত্ব পালন করছেন ১৯৯৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা কিংবদন্তি সাবেক ফুটবলার জিনেদিন জিদান। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো রিয়ালের অন্যতম সেরা তারকা। 

ক্লাসিকোর স্বপ্ন পূরণ হতে দিল না রিয়াল

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে আরেকটা বাড়তি ‘এল ক্লাসিকো’ দেখার স্বপ্নটা পূরণ হলো না ফুটবলপ্রেমীদের। বলা যায়, হতে দিল না রিয়াল মাদ্রিদ!

ক্লাসিকোর স্বপ্ন পূরণ হতে দিল না রিয়াল

রামোস-বেনজেমা নন, রিয়ালের সবচেয়ে দামি তারকা তিনি

রিয়াল মাদ্রিদ দলটাই যেন তারার হাট। এর মাঝেও কোনো কোনো তারা থাকেন, যিনি গুরুত্ব ও মূল্যের দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে যান। কে তিনি? জানা গেছে সম্প্রতি।

রামোস, ভিনিসিয়ুস, বেনজেমা নন, রিয়ালের সবচেয়ে দামী কাসেমিরো।

বার্সা-রিয়ালকে দর্শক বানিয়ে ‘শীতকালীন চ্যাম্পিয়ন’ আতলেতিকো

২০১৩-১৪ মৌসুমের পর ১৬ ম্যাচ শেষে এত পয়েন্ট আর কখনো পায়নি আতলেতিকো, ২০১৩-১৪ মৌসুমে পেয়েছিল ৪৩ পয়েন্ট। ২০১৩-১৪ মৌসুমের হিসাব আসছে কেন? সেবারও যে বার্সা-রিয়ালকে টপকে লিগ জিতেছিল সিমিওনের দলই!

আনহেল কোরেয়া (ডান থেকে দ্বিতীয়) গোল করে এগিয়ে দেন আতলেতিকোকে।

রোনালদোর ভুল রামোসের ক্ষেত্রে করবে না রিয়াল

আগামী জুনেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে রামোসের। চারবারের চ্যাম্পিয়নস লিগ বিজয়ী এখনো চুক্তি নবায়নে রাজি হননি। চুক্তির শর্ত নিয়ে ক্লাবের সঙ্গে খেলোয়াড়ের বনিবনা না হওয়ায় নাকি এখনো ...

 অধিনায়ককে ছেড়ে দেওয়ার ভুল করবে রিয়াল?

২০২১-এর ‘রাশিফলে’ ভয় বার্সা-রিয়াল-লিভারপুলের

প্রতিটি দলের আক্রমণ ও রক্ষণের মান বিবেচনা করে লিগের প্রতিটি ম্যাচের সম্ভাব্য ফল ধরে হিসাব করছে স্ট্যাটসপারফর্ম। এই মৌসুমে ইউরোপের সেরা পাঁচ লিগে কারা শিরোপা জিততে পারে, কোন দল কততম হতে পারে, ...

এবার লিগ শিরোপা জেতা হচ্ছে না তাঁদের?

তুষারেও আগুন জিদানের মেজাজ

তুষারপাতের মধ্যে খেলে ওসাসুনার মাঠে গোলশূন্য ড্র করেছে রিয়াল মাদ্রিদ। এমন পরিবেশে খেলার জন্য প্রচণ্ড খেপেছেন দলটির কোচ জিনেদিন জিদান।

তুষারপাতের মধ্যে খেলার জন্য খেপেছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

রিয়ালকে চার ঘণ্টা আটকে রাখল তুষারঝড়

তুষার শব্দটার পাশে ‘পাত’ না হয়ে ‘ঝড়’ বসলেই আপত্তি। লা লিগার সব পরিকল্পনা গুবলেট করে দিতে চাইছে প্রকৃতি। এরই মধ্যে বেশ কয়েকটি ম্যাচ পেছাতে হয়েছে। উড়োজাহাজে উঠে চার ঘণ্টা বসে থাকতে হয়েছে রিয়ালকে। ...

রিয়ালকে চার ঘণ্টা আটকে রাখল তুষারঝড়

ক্যাপিটল হিলে ট্রাম্প–সমর্থকদের সঙ্গে ছিলেন রামোসও?

তাঁর চুক্তিসংক্রান্ত জটিলতার কারণে এমনিতেই প্রতিদিন খবরের শিরোনামে সের্হিও রামোস। তাই বলে এভাবেও খবরের শিরোনামে আসবেন, তা বোধ হয় রিয়াল মাদ্রিদের অধিনায়কের দূরতম কল্পনাতেও ছিল না!

ক্যাপিটল হিলে ট্রাম্প–সমর্থকদের সঙ্গে ছিলেন রামোসও?

জন্মদিনে মেসির বাঁ পা চাইলেন রিয়াল তারকা

বার্সার মেসির বাঁ পা জন্মদিনের উপহার হিসেবে চান রিয়াল মাদ্রিদের হ্যাজার্ড

মেসির বাঁ পায়ে নজর পড়েছে হ্যাজার্ডের।

যৌন কেলেঙ্কারির ঘটনা আবার ফিরে এল রিয়াল তারকার জীবনে

২০১৫ সালের ঘটনা। ঘটনার কেন্দ্রে ছিলেন না তিনি, তবু এর জের টানছেন পাঁচ বছর ধরে।

রিয়ালের হয়ে ভালো পারফরম্যান্সও মাঠের বাইরের আলোচনা থামাতে পারছে না।
আরও