Thank you for trying Sticky AMP!!

আরও একটি ক্যাম্পাস হবে কক্সবাজারে

কক্সবাজারের দরিয়ানগর এলাকায় চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের আরও একটি ক্যাম্পাস স্থাপন করা হবে।। সাগর আর পাহাড়ঘেরা পাঁচ একর জমিতে তিন বছরের মধ্যে এই ক্যাম্পাস তৈরিতে ব্যয় করা হবে প্রায় ২৫৬ কোটি টাকা। আগামী ডিসেম্বরেই এর নির্মাণকাজ শুরু হবে।
গতকাল শনিবার সকালে উপাচার্য গৌতম বুদ্ধ দাশের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল ক্যাম্পাসের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে গেলে স্থানীয় লোকজন তাঁদের ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় স্থানীয় লোকজনের পক্ষে দরিয়ানগর আশ্রয়ণ প্রকল্প ও সমাজ কমিটির সভাপতি মাহবুব আলম সমুদ্র উপকূলের দুর্গম ও অনুন্নত এলাকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস স্থাপনের কাজে সহযোগিতার আশ্বাস দেন। এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক নুরুল আবছার খান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকল্যাণ-বিষয়ক পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর হোসেন প্রমুখ।
উপাচার্য অধ্যাপক গৌতম বুদ্ধ দাশ বলেন, কক্সবাজার ক্যাম্পাসে প্রশাসনিক ভবন, শিক্ষকদের আবাসন এবং শিক্ষার্থীদের জন্য দুটি পৃথক ছাত্রাবাস নির্মাণের জন্য সরকার প্রাথমিক পর্যায়ে প্রায় ৯০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এই ক্যাম্পাসটি হবে কোনো সরকারি স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের প্রথম আউটরিচ ক্যাম্পাস। এর মাধ্যমে শিক্ষার ক্ষেত্রে নতুন এক দিগন্তের সূচনা হবে। তিনি বলেন, কক্সবাজারের ক্যাম্পাসটি হবে বিশ্ববিদ্যালয়ের ‘কোস্টাল বায়ো ডাইভারসিটি অ্যান্ড মেরিন ফিশারিজ ইনস্টিটিউট’। পরে এনভায়রনমেন্ট সায়েন্স অনুষদসহ বিভিন্ন বিভাগ কক্সবাজার ক্যাম্পাসে চালু করা হবে।