Thank you for trying Sticky AMP!!

উপাচার্যের দেখা পাননি শিক্ষার্থীরা, ফটকে তালা

বুয়েটের প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। ঢাকা, ৮ অক্টোবর। ছবি: প্রথম আলো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামকে আজ মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত বেঁধে দেওয়া সময় শেষ হলেও তিনি শিক্ষার্থীদের সমানে হাজির হননি। এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে বুয়েটের প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়েছেন। এরপর তারা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন।

শিক্ষার্থীরা যখন উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিচ্ছিলেন, তখন এক ছাত্রী সেখানে এসে বলেন, উপাচার্য ওই কার্যালয়ের ভেতরে অন্য শিক্ষকদের সঙ্গে বৈঠক করছেন। শিক্ষার্থীদের সামনে না আসায় তখন উপাচার্যের কার্যালয়ের ফটকেও তালা ঝুলিয়ে দেওয়া হয়।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনার ৪৮ ঘণ্টা হতে চললেও উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামকে প্রকাশ্যে দেখা যায়নি। এ নিয়ে ক্ষোভ জানান শিক্ষার্থীরা। পরে আজ মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে উপাচার্য সশরীরে এসে এ বিষয়ে জবাবদিহি না করলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তাঁরা।

তবে ওই সময় শেষ হলেও উপাচার্যের দেখা মেলেনি। এরপরই শিক্ষার্থীরা বুয়েটের প্রধান ফটকে তালা লাগিয়ে দেন।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রধান ফটকে তালা দেওয়া পরে উপাচার্যের কার্যালয়ের সমানে অবস্থান নিয়েছেন। ঢাকা, ৮ অক্টোবর। ছবি: প্রথম আলো

এরপর শিক্ষার্থীরা সেখানে ‘হইহই রইরই ভিসি স্যার গেল কই’ বলে স্লোগান দেন।

গতকাল সোমবার উপাচার্য তাঁর কার্যালয়ে গিয়েছিলেন বলে জানা গেছে। সেখানে তিনি শিক্ষকদের সঙ্গে একটি সভায়ও অংশ নেন। তবে যেখানে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে, সেই শেরেবাংলা হলে তিনি যাননি, এমনকি প্রকাশ্যেও দেখা যায়নি তাঁকে। তাঁর প্রকাশ্যে না আসার বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা ক্ষুব্ধ। বুয়েট শহীদ মিনারে জড়ো হয়ে শিক্ষার্থীরা আজ সকালে উপাচার্যকে এ বিষয়ে জবাবদিহি করার আহ্বান জানান।

আরও পড়ুন
উপাচার্যকে কেন দেখা যায়নি, জানতে চান শিক্ষার্থীরা
আবরার হত্যায় বুয়েট ছাত্রলীগের ১০ নেতা-কর্মী পাঁচ দিনের রিমান্ডে
কেন এই নিষ্ঠুরতা?
আবরার হত্যার ১৯ আসামি যাঁরা...