Thank you for trying Sticky AMP!!

গাজীপুরে ইঁদুর নিধনের জন্য পাতা বৈদ্যুতিক ফাঁদে কৃষকের মৃত্যু

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে উপজেলার দিঘধা গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই কৃষকের নাম মো. জসিম উদ্দিন (৬৫)। তিনি উপজেলার দিঘধা গ্রামের বাসিন্দা। ইঁদুর নিধনের জন্য পাতা বৈদ্যুতিক ফাঁদের তারে জড়িয়ে মারা যান তিনি।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বাড়ির পাশেই একটি কৃষি জমি রয়েছে জসিম উদ্দিনের। সেখানে শাকসবজি চাষ করেন তিনি। নিয়মিত কাজের অংশ হিসেবে আজ সকাল সাড়ে সাতটার দিকে নিজের জমিতে যান তিনি। এরপর দীর্ঘ সময় পার হলেও তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরিবারের লোকজন গিয়ে তাঁকে জমিতে পড়ে থাকতে দেখেন। জমিতে থাকা একটি বৈদ্যুতিক তারের সঙ্গে তাঁর হাত প্যাঁচানো ছিল। জসিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় লোকজন জানান, জসিমের হাতে ও বুকে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার চিহ্ন রয়েছে। জমিতে ইঁদুর নিধনের জন্য বৈদ্যুতিক ফাঁদ পাতা হয়েছিল। সেই তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

কাপাসিয়া থানার উপরিদর্শক (এসআই) লিটন প্রথম আলোকে বলেন, পরিবারের কোনো অভিযোগ নেই। তাই ময়নাতদন্ত ছাড়াই ওই কৃষকের লাশ হস্তান্তর করা হচ্ছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন।