Thank you for trying Sticky AMP!!

জ্যেষ্ঠ সচিব হলেন শহীদুল হক

শহীদুল হক

পররাষ্ট্রসচিব মো. শহীদুল হককে জ্যেষ্ঠ সচিব করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে। জ্যেষ্ঠ সচিব হিসেবে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়েই দায়িত্ব পালন করবেন। ২০১৩ সালে পেশাদার কূটনীতিক মো. শহীদুল হককে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব পদে নিয়োগ দেওয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, ২০১৩ সালের ১০ জানুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পান শহীদুল হক।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর যুক্তরাষ্ট্রের ফ্লেচার স্কুল অব ল অ্যান্ড ডিপ্লোমেসি থেকে আন্তর্জাতিক সম্পর্কে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালনের পাশাপাশি লন্ডন, জেনেভা ও ব্যাংককে বাংলাদেশ দূতাবাসে কাজ করেছেন।

মো. শহীদুল হক ২০০১ থেকে ২০১২ সাল পর্যন্ত আন্তর্জাতিক অভিবাসন সংস্থায় (আইওএম) কর্মরত ছিলেন। এ সময়ে তিনি ঢাকায় দক্ষিণ এশিয়ার ও মিসরে আইওএমের আফ্রিকার আঞ্চলিক প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি জেনেভায় আইওএমের সদর দপ্তরে বহিঃসম্পর্ক ও আন্তর্জাতিক অভিবাসন শাখায় পরিচালক পদে কাজ করেছেন।