Thank you for trying Sticky AMP!!

বাবার বিরুদ্ধে গিয়ে স্বামীর পক্ষে ভোট চেয়ে প্রচারণা

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে জাতীয় পার্টির (জাপা) মনোনীত মহাজোটের প্রার্থী রেজাউল ইসলাম ভূঁইয়ার পক্ষে প্রচারণায় নেমেছেন তাঁর স্ত্রী রওনক জাহান। গতকাল মঙ্গলবার দিনভর তিনি আশুগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে বর্তমান সাংসদ রওনক জাহানের বাবা জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান জিয়াউল হক মৃধা। ২০০৮ সালেও এ আসনে তিনি সাংসদ ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চেয়েও পাননি। এ আসনে দলের মনোনয়নে মহাজোটের প্রার্থী হন তাঁর জামাতা রেজাউল ইসলাম ভূঁইয়া। রেজাউল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের যুববিষয়ক উপদেষ্টা। তিনি দলীয় মনোনয়ন পাওয়ায় জিয়াউলের সঙ্গে তাঁর দ্বন্দ্ব প্রকাশ্য হয়।

দলীয় মনোনয়ন না পেয়ে সাংসদ জিয়াউল এ আসনে স্বতন্ত্র প্রার্থী হন। নির্বাচন কমিশন তাঁকে সিংহ প্রতীক বরাদ্দ দেয়। এরপরও তিনি এ আসনে নিজেকে মহাজোটের প্রার্থী হিসেবে প্রচারণা চালান। তিনি প্রধানমন্ত্রী ও মহাজোটের নেত্রী শেখ হাসিনার ছবি–সংবলিত নির্বাচনী পোস্টার সাঁটান। এ ঘটনায় গত রোববার তাঁকে ৩০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ টি এম মোর্শেদ।

স্থানীয় লোকজন বলেন, গতকাল সকাল ১০টা থেকে আশুগঞ্জের বিভিন্ন এলাকায় রেজাউল ইসলাম ভূঁইয়ার পক্ষে প্রচারণায় নামেন রওনক। তিনি স্বামীর পক্ষে বিভিন্ন এলাকায় প্রচারণা চালিয়ে লাঙ্গল প্রতীকে ভোট চান। বিভিন্ন স্থানে পথসভা করে ভোটারদের উদ্দেশ করে রওনক জাহান বলেন, ‘আমার স্বামী রেজাউল ইসলাম ভূঁইয়া মহাজোটের প্রার্থী। মহাজোটের নেত্রী শেখ হাসিনা ও হুসেইন মুহম্মদ এরশাদের মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতীকের প্রার্থী রেজাউল। অন্য কেউ মহাজোট প্রার্থী নন।’