Thank you for trying Sticky AMP!!

মিথ্যা তথ্য দেওয়ার মামলায় নাজমুল হুদার বিচার শুরু

নাজমুল হুদা

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগের মামলায় বিএনপির সাবেক নেতা ও মন্ত্রী নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৯–এর বিচারক শেখ হাফিজুর রহমান আজ বুধবার এ আদেশ দেন। প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী শরিফুল ইসলাম। আগামী ১৭ মে মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।

অভিযোগ গঠনের সময় সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী নাজমুল হুদা নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান।

ঘুষ দাবির অভিযোগ এনে এস কে সিনহার বিরুদ্ধে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর মামলা করেছিলেন নাজমুল হুদা। তবে তাঁর অভিযোগের সত্যতা না পাওয়ায় এস কে সিনহাকে মামলা থেকে অব্যাহতি দেয় দুদক। ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি এস কে সিনহাকে অব্যাহতির আদেশ দেন আদালত।

পরে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে নাজমুল হুদার বিরুদ্ধে ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। তদন্ত করে গত বছরের ১১ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

অন্যদিকে বেসরকারি একটি ব্যাংকের ৪ কোটি টাকা আত্মসাৎ ও অর্থ পাচারের অভিযোগে করা দুদকের মামলায় ৯ নভেম্বর ঢাকার একটি আদালত এস কে সিনহাকে ১১ বছরের কারাদণ্ড দেন। বিদেশে পলাতক রয়েছেন তিনি।