Thank you for trying Sticky AMP!!

মুক্তিপণ না দেওয়ায় শিশুকে হত্যা

প্রতীকী ছবি। ছবি: আবদুস সালাম

গাজীপুরের সদর উপজেলার বাঘেরবাজার বানিয়ারচালা এলাকায় অপহরণের পর তিন লাখ টাকা মুক্তিপণ না দেওয়ায় শারমিন সুলতানা (৬) নামের এক শিশুকে হত্যা করা হয়েছে। আজ শনিবার দুপুরে পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

শারমিন সুলতানা গাজীপুরের কাপাসিয়া উপজেলার নলগাঁও এলাকার জাহাঙ্গীর আলমের মেয়ে।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, সদর উপজেলার বানিয়ারচালা এলাকায় আবুল কালামের বাড়িতে পরিবার নিয়ে বাসা ভাড়া করে থাকতেন জাহাঙ্গীর আলম। সেখানে তিনি একটি খাবার হোটেলের ব্যবসা করতেন। আজ সকালে তাঁদের পাশের বাড়ির ভাড়াটে মাহাবুব (২৭) ও রাব্বি (২০) কৌশলে অপহরণ করে শারমিনকে। পরে তাকে ভাড়া বাসায় আটকে রাখা হয়। একপর্যায়ে শারমিনের বাবা জাহাঙ্গীরের কাছে মুঠোফোনে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তাঁরা। অন্যদিকে শারমিনকে তার পরিবারের লোকজন ও প্রতিবেশীরা খোঁজাখুঁজি করতে থাকেন। এ সময় মাহাবুব ও রাব্বির ভাড়া বাসার কক্ষের টয়লেটে শারমিনের লাশ পড়ে থাকতে দেখেন তাঁরা। পরে খবর পেয়ে পুলিশ দুপুরে ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মর্গে পাঠায়। পুলিশ অভিযান চালিয়ে অপহরণ ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মাহাবুব ও রাব্বিকে আটক করেছে।

প্রতিবেশী আরিফ হোসেন জানান, শারমিনদের বাড়ির পাশের বাড়িতে ভাড়া থাকতেন রাব্বি ও মাহাবুব। তাঁদের বিরুদ্ধে এর আগেও নানা অপকর্মের অভিযোগ পাওয়া গেছে। বাড়ির মালিককে তাঁদের বাসা থেকে বের করে দেওয়ার জন্য বলা হলেও ওই বাসার মালিক তাঁদের বের করে দেননি।

জাহাঙ্গীর আলম জানান, তাঁদের পাশের বাড়ির ভাড়াটে মাহাবুব ও রাব্বি মুঠোফোনে তাঁর কাছে জানান, শারমিনকে অপহরণ করা হয়েছে। মেয়েকে পেতে হলে তিন লাখ টাকা দিতে হবে। টাকা দিতে দেরি হলে মেয়েকে মেরে ফেরার হুমকিও দেন তাঁরা।

জয়দেবপুর থানার উপপরিদর্শক (এসআই) সাদেক হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিশু শারমিন অপহরণকারীদের চিনে ফেলায় তাকে শ্বাসরোধে হত্যা করে টয়লেটে লাশ ফেলে রাখেন তাঁরা। ঘটনার তদন্ত চলছে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, শিশু শারমিনের বাবার কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। টাকা না পেয়ে একপর্যায়ে শ্বাসরোধে শারমিনকে হত্যা করা হয়। পরে তার লাশ অপহরণকারীরা তাঁদের ভাড়া বাসার টয়লেটে লুকিয়ে রাখেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।