Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে প্রবাসী হত্যা: আ.লীগ-যুবলীগের ৮ নেতা-কর্মী খালাস

প্রতীকী ছবি

লক্ষ্মীপুর সদর উপজেলায় প্রবাসী মোরশেদ আলম হত্যা মামলায় আট আসামির প্রত্যেককে খালাস দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আজ মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর এ রায় ঘোষণা করেন। খালাস পাওয়া আসামিরা প্রত্যেকেই আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মী।

খালাসপ্রাপ্ত ব্যক্তিরা হলেন সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম, বশিকপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, যুবলীগ কর্মী আলাউদ্দিন, মো. রিপন, মো. মুরাদ, মো. রানা, আবুল বাশার ও মো. আলম।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার বিরাহিমপুর গ্রামের প্রবাসী মোরশেদ আলমের কাছ থেকে সন্ত্রাসীরা চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা ২০১৩ সালের ২২ নভেম্বর রাতে ঘুমন্ত অবস্থায় মোরশেদকে গুলি করে হত্যা করেন। দুদিন পর নিহত ব্যক্তির মা নুরজাহান বেগম বাদী হয়ে ১২ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে মামলার প্রধান আসামি আবুল কাশেমসহ আটজনের বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, আসামিদের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার কোনো প্রমাণ দিতে পারেনি বাদীপক্ষ। তাই সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত সব আসামিকে খালাস দিয়েছেন।