Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে মারা যাওয়া বৃদ্ধ করোনায় আক্রান্ত ছিলেন না

লক্ষ্মীপুর সদর উপজেলায় মারা যাওয়া বৃদ্ধের (৭০) নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়নি। গতকাল শনিবার সন্ধ্যায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই পরীক্ষার ফল লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ে এসেছে। পরে রাতে ওই এলাকার নয়টি পরিবারের লকডাউন প্রত্যাহার করে নেয় প্রশাসন।

গত বুধবার বিকেলে সদর উপজেলায় ওই বৃদ্ধ মারা যান। তাঁর জ্বর, সর্দি ও ডায়রিয়া ছিল। রাতেই তাঁর মরদেহ দাফন করা হয়। এর আগে করোনাভাইরাস পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। আর গত বৃহস্পতিবার সকালে নয়টি পরিবারকে লকডাউন করা হয়।

এলাকার কয়েকজন বাসিন্দা জানান, ওই এলাকায় বেশ কিছু লোক ইতালিসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন। এ কারণে জ্বর,সর্দি, ডায়রিয়া নিয়ে বৃদ্ধ মারা যাওয়ায় সবার মধ্যে সন্দেহ তৈরি হয়েছিল যে তিনি হয়তো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এখন পরীক্ষার ফল নেগেটিভ আসায় সবাই স্বস্তি বোধ করবেন।

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় গতকাল শনিবার ও আগের দিন শুক্রবার দুই শিশু মারা গেছে। এ ঘটনায় দুটি বাড়ির নয়টি পরিবারকে লকডাউন করে প্রশাসন। শিশু দুটির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। দুই–একদিনের মধ্যে প্রতিবেদন পাওয়া যাবে বলে জানা গেছে।

লক্ষ্মীপুর সিভিল সার্জন আবদুল গাফ্ফার প্রথম আলোকে বলেন, ওই বৃদ্ধের মৃত্যুর সময় জ্বর, সর্দি ও ডায়রিয়া ছিল। সতর্কতার অংশ হিসেবে তাঁর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। আইইডিসিআর থেকে পরীক্ষার ফল পাঠানো হয়েছে। ওই ফল নেগেটিভ এসেছে।