Thank you for trying Sticky AMP!!

সরকার দলের সভাপতির সঙ্গে ইমরান আহমদের বৈঠক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ

৮ মাসের বেশি সময় ধরে বন্ধ থাকা দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার খুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। মালয়েশিয়া সফরে থাকা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ গত শুক্রবার সফরের শেষ দিনে দেশটির ক্ষমতাসীন দলের সভাপতি আনোয়ার ইব্রাহিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বিদেশি কর্মীদের সুষ্ঠু ও একক ব্যবস্থাপনা বিষয়ে তাঁর সরকার কাজ করছে বলে প্রতিমন্ত্রীকে জানিয়েছেন সাবেক এ উপপ্রধানমন্ত্রী।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। এতে বলা হয়, মালয়েশিয়ার দল ও জোট পাকাতান হারাপান-এর সভাপতি আনোয়ার ইব্রাহিমের সঙ্গে আলোচনায় প্রবাসীদের বিষয় উঠে এসেছে। আলোচনায় আনোয়ার ইব্রাহিম প্রতিমন্ত্রীকে বলেন, বাংলাদেশের মানুষ অনেক পরিশ্রমী। তাই বাংলাদেশি কর্মীদের বেতন-ভাতা, আবাসন এবং কল্যাণের বিষয়ে মালয়েশিয়া সরকার কাজ করছে। 


শুক্রবার দুপুর ১২টার দিকে আনোয়ার ইব্রাহিমের কার্যালয়ে প্রতিমন্ত্রীর সাক্ষাতের সময় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম, কাউন্সিলর (শ্রম) জহিরুল ইসলাম, প্রথম সচিব হেদায়েতুল ইসলাম মণ্ডল (শ্রম) প্রমুখ।

এর আগে গত ১৪ মে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন ও মানবসম্পদ মন্ত্রী কুলাসেগারানের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী। ওই বৈঠকে বাজার চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। স্বল্প ব্যয় ও স্বচ্ছ প্রক্রিয়ায় অভিবাসন নিশ্চিত করতে মালয়েশিয়ার সরকার আরও সময় নিতে চায় বলে জানিয়েছে ওই বৈঠকে। ১১ থেকে ১৮ মে পর্যন্ত মালয়েশিয়া সফর করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ থেকে কর্মী পাঠাতে ১০ এজেন্সির গড়ে ওঠা চক্রের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠায় গত বছর সেপ্টেম্বর থেকে নতুন করে ভিসা দেওয়া বন্ধ করে দেয় মালয়েশিয়ার সরকার।