Thank you for trying Sticky AMP!!

সাংবাদিক রুহুল আমিন গাজী কারাগারে

রুহুল আমিন গাজী

সাংবাদিক নেতা ও দৈনিক সংগ্রাম-এর প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এই আদেশ দেন।

রুহুল আমিনের আইনজীবী আবদুর রাজ্জাক প্রথম আলোকে বলেন, রুহুল আমিন গাজীর জামিন চেয়ে আবেদন করা হয়। আদালত তা নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল বুধবার সন্ধ্যায় মগবাজারে দৈনিক সংগ্রাম কার্যালয় থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। রুহুল আমিন গাজী ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি।

২০১৩ সালে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় হয়। তখন কাদের মোল্লাকে ‘কসাই কাদের’ হিসেবে আখ্যায়িত করা হয়। দেশের সর্বোচ্চ আদালত কাদের মোল্লাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেন।

২০১৩ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হয়। ২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় ‘শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদতবার্ষিকী আজ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেন । পরদিন ওই ঘটনায় আফজাল হোসেন নামের একজন মুক্তিযোদ্ধা বাদী হয়ে দণ্ডবিধির রাষ্ট্রদ্রোহের ধারা ও ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর হাতিরঝিল থানায় মামলা করেন। মামলায় রুহুল আমিনকেও আসামি করা হয়।