Thank you for trying Sticky AMP!!

সাতকানিয়ায় অগ্নিকাণ্ডে ৯ দোকান পুড়েছে

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় অগ্নিকাণ্ডের ঘটনায় নয়টি দোকান পুড়ে গেছে। আজ বুধবার ভোরে উপজেলার চরতী ইউনিয়নের দুরদুরি সেন্টার এলাকায় এ ঘটনা ঘটে। 

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ ভোর পাঁচটার দিকে চরতীর দুরদুরি সেন্টার এলাকায় দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। এর পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসে। স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। আগুনে ক্ষতিগ্রস্ত দোকানিরা হলেন মো. ইউনুচ, আবদুল করিম, মো. শওকত আলী, আকতার হোসেন, আমির হোসেন, মো. সেলিম, সিরাজুল ইসলাম, ছাবের আহমদ ও সৈয়দ নুর।

চরতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ রেজাউল করিম প্রথম আলোকে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি দোকান সম্পূর্ণ এবং ছয়টি দোকান আংশিক পুড়ে গেছে। দোকানগুলোর মধ্যে চারটি মুদির দোকান, কুলিং কর্ণার ও চায়ের দোকান রয়েছে। আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন এগিয়ে না এলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরেও বেশি হতো। আগুনে দোকানিদের প্রায় ২৭ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর তাঁদের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন।