Thank you for trying Sticky AMP!!

পদ্মা সেতুর নাটবল্টু খোলা বায়েজিদের জামিন বহাল

পদ্মা সেতুর নাট খোলার ঘটনায় মো. বায়েজিদ তালহাকে গ্রেপ্তার করা হয়েছে

পদ্মা সেতুর রেলিংয়ের নাটবল্টু খোলার ঘটনায় করা মামলায় বায়েজিদ তালহার (৩১) হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।  

প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী অনীক আর হক। তিনি বলেন, বায়েজিদ তালহাকে হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগ বহাল রাখায় তাঁর কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

পদ্মা সেতুর রেলিংয়ের নাটবল্টু খোলার ঘটনায় করা মামলায় গত বছরের ১৪ সেপ্টেম্বর হাইকোর্ট রুল দিয়ে তালহাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। পরে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে ওই বছরের ১৮ সেপ্টেম্বর তাঁর জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত।

Also Read: পদ্মা সেতুর নাটবল্টু খোলায় যুবক আটক

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম। তালহার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী অনীক আর হক।  
দেশের সবচেয়ে বড় অবকাঠামো পদ্মা সেতু গত বছরের ২৫ জুন উদ্বোধন করা হয়। এর পরদিন ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে বায়েজিদকে সেতুর নাট খুলে দর্শকদের উদ্দেশে তুলে ধরতে দেখা যায়।

Also Read: পদ্মা সেতুর নাট খোলা বায়জিদের বাড়িতে হামলার ঘটনায় মামলা হয়নি, আটকও নেই

ওই ঘটনায় রাজধানীর শান্তিনগর এলাকা থেকে একই বছরের ২৬ জুন বায়েজিদকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই দিন রাতেই সিআইডির পরিদর্শক শাহীনুল ইসলাম বাদী হয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। মামলায় বায়েজিদকে আসামি করার পাশাপাশি এ কাজে সহযোগিতা করায় তাঁর বন্ধু কায়সারকেও আসামি করা হয়। ভিডিও প্রকাশের পরপরই কায়সার পালিয়ে কাতারে চলে যান।

Also Read: পদ্মা সেতুর নাটবল্টু খুলতে সরঞ্জাম ব্যবহৃত হয়েছে: সিআইডি