Thank you for trying Sticky AMP!!

নির্বাচন ঘিরে তিন মামলায় বিএনপিপন্থী ১৩ আইনজীবীর আগাম জামিন

হাইকোর্ট

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে ব্যালট ছিনতাই, ভাঙচুর, পুলিশের ওপর হামলার অভিযোগে করা পৃথক তিন মামলায় বিএনপি-সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী এ এম মাহবুব উদ্দিন, সম্পাদক প্রার্থী মো. রুহুল কুদ্দুসসহ ১৩ আইনজীবী আগাম জামিন পেয়েছেন।

আগাম জামিন চেয়ে ১৩ আইনজীবীর করা পৃথক তিনটি আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. বজলুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

Also Read: সুপ্রিম কোর্টে যা ঘটেছিল, সাংবাদিকদের বয়ানে

আবেদনকারীরা জানান, আট সপ্তাহ বা পুলিশের প্রতিবেদন দাখিল করা পর্যন্ত, যেটি আগে হয়, সেই সময় পর্যন্ত তাঁদের আগাম জামিন দেওয়া হয়েছে।

আদালতে জামিন আবেদনকারীদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূইয়া।

Also Read: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পুলিশের লাঠিপেটা

১৫ ও ১৬ মার্চ সমিতির নির্বাচন হয়। নির্বাচন ঘিরে ব্যালট পেপার চুরি, ছিঁড়ে ফেলা, ভাঙচুর ও নির্বাচনসংক্রান্ত আনুষঙ্গিক জিনিসপত্র বাইরে ফেলে দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় পৃথক মামলা হয়। ১৫ মার্চ পৃথক এই মামলা করেন সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামান ও সমিতির প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল হাসান।

আর পুলিশের ওপর হামলা ও ভোটকেন্দ্রে ভাঙচুর চালানোর অভিযোগে পরদিন ১৬ মার্চ শাহবাগ থানায় অপর মামলাটি করা হয়। এই মামলার বাদী পুলিশ।

তিনটির মধ্যে পুলিশের করা মামলায় দুজন প্রার্থীসহ ১৩ আইনজীবী আগাম জামিনের আবেদন জানান। আর অপর দুই মামলায় দুজন প্রার্থী আগাম জামিনের আবেদন জানান।