Thank you for trying Sticky AMP!!

আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ: মাদ্রাসাছাত্র রেজাউল নিহত হওয়ার ঘটনার দ্রুত বিচার দাবি

রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সর্বদলীয় ছাত্র ঐক্যের সংবাদ সম্মেলন

রাজধানীর গুলিস্তান এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের মাঝে পড়ে মাদ্রাসাছাত্র রেজাউল করিম (২১) নিহত হওয়ার ঘটনায় দ্রুত বিচার ও ক্ষতিপূরণের দাবি করেছে সর্বদলীয় ছাত্র ঐক্য।

আজ বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন এই দাবি জানান সংগঠনটির মুখপাত্র ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম।

Also Read: শান্তি সমাবেশ থেকে ফেরার পথে গুলিস্তানে সংঘর্ষে নিহত ১

২৮ জুলাই রাজধানীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ হয়। এই সমাবেশ থেকে ফেরার পথে গুলিস্তানের গোলাপ শাহ মাজারের সামনে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে নিহত হন পথচারী হাফেজ রেজাউল।

রেজাউলের বাড়ি শেরপুরের নকলা উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের নারায়ণখোলা পশ্চিমপাড়া গ্রামে। তাঁর বাবার নাম আবদুস ছাত্তার। তিনি একজন বর্গাচাষি। রেজাউল ঢাকার যাত্রাবাড়ীর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসার ছাত্র ছিলেন।

সর্বদলীয় ছাত্র ঐক্যের সংবাদ সম্মেলনে বলা হয়, সেদিন রেজাউল জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছিলেন। তিনি কোনো রাজনৈতিক দলের কর্মী ছিলেন না। তবু তাঁকে প্রাণ দিতে হলো।

Also Read: ‘আমার বাপের কী দোষ, ও তো কোনো দল করত না’

রেজাউল নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় সর্বদলীয় ছাত্র ঐক্য। সংগঠনটির মুখপাত্র শরিফুল বলেন, এই ঘটনায় জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তার করতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। রেজাউলের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন সর্বদলীয় ছাত্র ঐক্যের প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের সভাপতি পরিষদের সদস্য মুহাম্মদ কামাল উদ্দিন।

Also Read: আওয়ামী লীগের সংঘর্ষে মাদ্রাসাছাত্র নিহত হওয়ার ঘটনায় হেফাজতের প্রতিবাদ