Thank you for trying Sticky AMP!!

বিডিসি: সাধ্যের মধ্যে স্বপ্নের আবাসন

ছবি: সংগৃহীত

সাধ্যের মধ্যে আপনার স্বপ্নের আবাসনের ঠিকানা বাংলাদেশ ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (বিডিসি)। এটি বাংলাদেশ ডেভেলপমেন্ট গ্রুপের (বিডিজি) একটি সহযোগী প্রতিষ্ঠান। বর্তমানে বাংলাদেশে একটি পরিচিত এবং বিশ্বস্ত নাম হিসেবে ক্রেতাদের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছে বিডিসি।

বিডিসির ল্যান্ড প্রকল্পগুলো

ঢাকা শহরের চারটি প্রবেশদ্বারে স্মার্ট সিটি নির্মাণ করেছে বিডিসি। যেখানে স্বল্প খরচে উন্নত ও আধুনিক জীবনের সব সুবিধার নিশ্চয়তা দিচ্ছে প্রতিষ্ঠানটি। ঢাকা-মাওয়া মহাসড়ক-সংলগ্ন এলাকায় প্রতিষ্ঠিত সাউথ টাউন স্মার্ট সিটিতে রয়েছে প্রশস্ত রাস্তা, স্কুল, কলেজ, মসজিদ-মাদ্রাসা, শপিং মল, হ্যালিপ্যাড ও আধুনিক নাগরিক জীবনের সব সুবিধা। সাউথ টাউন প্রকল্পে অসংখ্য ডেভেলপার কোম্পানি যৌথ এবং একক উদ্যোগে আবাসিক ভবন নির্মাণ করছে। এ ছাড়া নারায়ণগঞ্জ মদনপুরে ইস্ট টাউন, টঙ্গী গুটিয়াতে নর্থ টাউন এবং হেমায়েতপুর ধল্লাতে প্রতিষ্ঠা করা হয়েছে ওয়েস্ট টাউন আবাসিক প্রকল্প। প্রতিটি প্রকল্পই শতভাগ পরিকল্পিত, নিষ্কণ্টক এবং এখনই বাড়ি করার উপযোগী।

এই চারটি প্রকল্পে ০.১০ মিলিয়ন লোকের আবাসন ব্যবস্থা নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। প্রতিটি প্রকল্পে ইতিমধ্যে নির্মাণ করা হয়েছে অসংখ্য আবাসিক ও বাণিজ্যিক বহুতল ভবন, ডুপ্লেক্স-ট্রিপ্লেক্স ও সিমপ্লেক্স, দৃষ্টিনন্দন মসজিদ, খেলার মাঠসহ অসংখ্য অবকাঠামো।

সাউথ টাউন স্মার্ট সিটি ঢাকা-মাওয়া মহাসড়ক-সংলগ্ন একটি আবাসিক প্রকল্প। সাড়ে তিন হাজার বিঘা জমিতে নির্মিত হচ্ছে এই মেগা প্রকল্প। পদ্মা সেতু বাস্তবায়িত হওয়ার পর এই প্রকল্পকে ঘিরে বাংলাদেশের ২২টি জেলার মানুষ স্বপ্ন দেখছে। ইতিমধ্যে অসংখ্য পরিবার তাঁদের কাঙ্ক্ষিত স্বপ্নের ঠিকানায় বসবাস শুরু করেছে।

পদ্মা সেতুর কারণে উক্ত এলাকা ঘিরে রয়েছে বাংলাদেশ সরকারের বহুমুখী উন্নয়ন পরিকল্পনা। গড়ে উঠছে হংকংয়ের আদলে শহর, স্থাপিত হবে বঙ্গবন্ধু বিমানবন্দর, আন্তর্জাতিক ক্রীড়া কমপ্লেক্স, দেশের দ্বিতীয় বৃহত্তম রেলওয়ে জংশন (ঢাকা-কোলকাতা) ও স্টেশন, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, পোশাক ও বস্ত্রশিল্প এবং দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল।

স্যাটেলাইট শহরের যে পরিকল্পনা সরকারের রয়েছে তাতে পদ্মা সেতু ও মাওয়া অঞ্চলকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। সাউথ টাউন প্রকল্পটি পদ্মা সেতু অঞ্চলে অবস্থিত হওয়ায় সব ক্ষেত্রেই এর গুরুত্ব অপরিসীম।

বিডিসির অ্যাপার্টমেন্ট প্রকল্পসমূহ

ইতিমধ্যে রাজধানীর বসুন্ধরা, মতিঝিল, গুলশান, ধানমন্ডিসহ বেশ কয়েকটি অভিজাত এলাকায় ‘সোনালী স্বপ্ন’ ব্র্যান্ড নামে অ্যাপার্টমেন্ট প্রকল্প শুরু করেছে বিডিসি। সাধারণ অ্যাপার্টমেন্টের সঙ্গে থাকছে কন্ডোমিনিয়াম প্রজেক্ট। বিডিসিই বাংলাদেশে প্রথম সম্পূর্ণ গ্রিন কনসেপ্টে অ্যাপার্টমেন্ট বাস্তবায়নের পরিকল্পনা নিয়ে কাজ শুরু করছে।

যেখানে যান্ত্রিক জীবনেও পাওয়া যাবে বিশুদ্ধ অক্সিজেন, পর্যাপ্ত প্রাকৃতিক আলো, প্রতিটি অ্যাপার্টমেন্টেই থাকবে যথেষ্ট সবুজায়নের ব্যবস্থা। অর্থাৎ ইকো-ফ্রেন্ডলি জীবন যাপন করতে প্রয়োজনীয় সব উপকরণ থাকবে বিডিসির গ্রিন কনসেপ্ট অ্যাপার্টমেন্টে। এখানে থাকছে মধ্যবিত্ত থেকে শুরু করে উচ্চবিত্তদের জন্য আলাদা আলাদা অ্যাপার্টমেন্ট প্রকল্প। তাই সাধ্যের মধ্যে আবাসনের স্বপ্ন পূরণে থাকবে না আর কোনো বাধা।

বাংলাদেশ ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের বিভিন্ন প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন: https://bdg.com.bd/ অথবা ফোন করুন ০১৩২২-৯১০৪৩০ নম্বরে।