Thank you for trying Sticky AMP!!

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিপেটা

আন্দোলনরত এক শিক্ষার্থীকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ

পরীক্ষার দাবিতে সড়ক অবরোধ করা রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের লাঠিপেটা করেছে পুলিশ। আজ বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেন। পরে দুপুর ১২টায় শিক্ষার্থীদের ওপর লাঠিপেটা করে সড়ক থেকে উঠিয়ে দেয় পুলিশ। শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন। সর্বশেষ বিকেল পাঁচটায়ও এ বিক্ষোভ চলছিল। কলেজটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের কয়েকজন শিক্ষার্থী বলেন, তাঁরা শান্তিপূর্ণভাবে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। এ সময় পুলিশ তাঁদের লাঠিপেটা করে। এ সময় পুলিশদের একটি অংশ তাঁদের মেরে রাস্তা থেকে উঠিয়ে দেয়। তাঁদের সঙ্গে কোনো প্রকার কথা না বলেই হামলা করেছে পুলিশ।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেছেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ ইসমাত রুমিনা। তবে শিক্ষার্থীদের বোঝাতে ব্যর্থ হয়ে তিনি ফিরে গেছেন। এখন অধ্যক্ষসহ অন্য শিক্ষকেরা কলেজে অবস্থান করছেন।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে অধ্যক্ষ ইসমাত রুমিনা বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের সঙ্গে কথা না বলেই আন্দোলন শুরু করে। তারা চাইছে শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে দিকনির্দেশনা আসুক। আমরা অভিযোগগুলো লিখিত আকারে দিতে বলেছি।’

গার্হস্থ্য অর্থনীতি কলেজ লালবাগ থানার অধীন। থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক ফিরোজের সঙ্গে যোগাযোগ করলে তিনি লাঠিপেটার বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, ‘এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।’