Thank you for trying Sticky AMP!!

রেলের টিকিট কালোবাজারির অভিযোগ নেই: র‍্যাব

প্রথম আলো ফাইল ছবি

রেলপথে টিকিট কালোবাজারির কোনো অভিযোগ আসেনি বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। যাত্রীরা টিকিট কিনতে গিয়ে কোনো অনিয়ম পেলে জানানো হলে র‍্যাবের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য একটি কন্ট্রোল রুম ও মোবাইল কোর্টের ব্যবস্থাও আছে। আজ রোববার সকালে ঢাকার কমলাপুর রেলস্টেশনে এক ব্রিফিংয়ে র‍্যাব ৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসান এ কথা জানান।

এমরানুল হাসান বলেন, টিকিট কালোবাজারির অভিযোগ এখন পর্যন্ত আমাদের কাছে আসেনি। স্টেশনের সামনেই ২৪ ঘণ্টা র‍্যাবের কন্ট্রোল রুম আছে, মোবাইল কোর্টের ব্যবস্থাও আছে। যে কেউ টিকিট কালোবাজারি খবর পেলে আমাদের যেন জানায়। যদি টিকিট কালোবাজারি ধরা পড়ে তাহলে আমরা মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি নিশ্চিত করব। আমরা গোয়েন্দা নজরদারি রাখছি, এ ধরনের কোনো অনিয়ম হচ্ছে কি না দেখার জন্য।

যাত্রীদের শীতাতপ নিয়ন্ত্রিত টিকিট না পাওয়া, অ্যাপে টিকিট না পাওয়া এবং কালোবাজারিতে টিকিট বিক্রির অভিযোগের বিষয়ে লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসান বলেন, ‘এই ধরনের কোনো অভিযোগ থাকলে আমরা ব্যবস্থা নেব। যাত্রীরা তাঁদের নির্দিষ্ট অভিযোগ থাকলে তা নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলব।’

র‍্যাব-৩ জানিয়েছে, ঈদযাত্রা আনন্দময় ও নিরাপদ করার জন্য র‍্যাব কাজ করছে। ঈদ উপলক্ষে ব্যাংক, মার্কেটসহ যেখানে মানুষের সমাগম হয়, সেখানে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এমরানুল হাসান বলেন, ঈদে প্রতিদিন ৬০ থেকে ৭০ হাজার মানুষ যাতায়াত করবে। এই যাতায়াত যাতে বিঘ্নিত না হয়, সে জন্য র‍্যাব-৩ সর্বাত্মক ব্যবস্থা নিয়েছে। টিকিট কালোবাজারি বা টিকিট বিক্রির সময় যাতে কোনো অনিয়ম না হয়, সে জন্য আমরা তৎপর আছি। সাদা পোশাকে অনেক লোক স্টেশনে মোতায়েন আছে। দৃশ্যমান পেট্রল ও কন্ট্রোল রুম ছাড়াও নজরদারি আছে।