Thank you for trying Sticky AMP!!

খোলা মাঠ ছাড়া রাস্তাঘাটে কোনো সমাবেশের অনুমতি নয়

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

খোলা মাঠ ছাড়া রাস্তাঘাটে কোনো সমাবেশের অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, তাদের (বিএনপি) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

আজ সোমবার বিএনপির পক্ষ থেকে গণসমাবেশের বিকল্প স্থানের কোনো প্রস্তাব পেয়েছেন কি না, জানতে চাইলে তিনি প্রথম আলোকে এসব কথা বলেন। তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমরা কোনো বিকল্প স্থানের প্রস্তাব পাইনি। আমরা তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়ে রেখেছি।’

Also Read: সোহরাওয়ার্দী ও তুরাগ ছাড়া অন্য নিরাপদ জায়গা বললে ভাববে বিএনপি

গতকাল রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সঙ্গে বিএনপির প্রতিনিধিদলের আলোচনা হয়েছে। সেখানে ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার বিষয়ে নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে তৃতীয় কোনো স্থানের বিষয়টি এসেছে বলে জানা গেছে। ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে তাঁর কার্যালয়ে এই বৈঠকে বিএনপির পক্ষ থেকে ছিলেন দলের ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন (আলাল), কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী (এ্যানি) ও সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ আজাদ। পুলিশের পক্ষ থেকে আরও ছিলেন ডিএমপির গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ ও মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খানসহ আরও দুজন কর্মকর্তা।

Also Read: বিএনপি সমাবেশের নামে বাড়াবাড়ি করলে ছাড় নয়: ওবায়দুল কাদের

Also Read: গণসমাবেশস্থলের নাম ছাড়াই লিফলেট দিচ্ছে বিএনপি

এদিকে আজ বেলা ১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস জানান, ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশের বিকল্প জায়গার বিষয়ে মত জানিয়েছে বিএনপি।

দলটি বলছে, পুলিশ সোহরাওয়ার্দী ও তুরাগ ছাড়া ঢাকা মহানগরীর মধ্যে অন্য নিরাপদ জায়গার কথা বললে তারা ভেবে দেখবে। পুলিশ জানতে চাইলে তেমন জায়গার নাম বলতেও রাজি বিএনপি।

Also Read: গণসমাবেশ বানচাল করতে এজেন্সিগুলোকে দিয়ে নাশকতা করাচ্ছে সরকার