Thank you for trying Sticky AMP!!

ঢাকা রিজেন্সি হোটেলে অভিযান চালিয়ে ছাদের রেস্তোরাঁ ভেঙে দেওয়া হয়েছে

রিজেন্সি হোটেলের ছাদের রেস্তোরাঁ ভেঙে দিয়েছে রাজউক

রাজধানীর খিলক্ষেতে ঢাকা রিজেন্সি হোটেলের ছাদের রেস্তোরাঁ ভেঙে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। হোটেল কর্তৃপক্ষকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রাজউক আজ রোববার বিকেলে হোটেলটিতে অভিযান চালায়। নকশাবহির্ভূতভাবে ভবনটির ছাদে রেস্তোরাঁ পরিচালনা করে হচ্ছিল বলে জানিয়েছেন রাজউক কর্মকর্তারা।

গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লেগে ৪৬ জন মারা যান। অনুমতি ছাড়াই সেখানে রেস্তোরাঁর ব্যবসা পরিচালনা করছিলেন ব্যবসায়ীরা। এই অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারি বিভিন্ন সংস্থার গাফিলতির বিষয়টি নতুন করে সামনে আসে। পরে পুলিশ, রাজউক ও সিটি করপোরেশন ঢাকার রেস্তোরাঁগুলোয় অভিযান শুরু করে।

এর ধারাবাহিকতায় আজ উত্তরায় অভিযান চালায় রাজউক। অভিযানের নেতৃত্বে দেন রাজউকের অথরাইজড কর্মকর্তা মো. হাসানুজ্জামান। তিনি প্রথম আলোকে বলেন, ‘নকশার সঙ্গে মিল না থাকায় আমরা ঢাকা রিজেন্সি হোটেলে অভিযান চালিয়ে ছাদে থাকা রেস্তোরাঁটি ভেঙে দিয়েছি। পাশাপাশি তাদের পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

অভিযান শেষে রাজউকের কর্মকর্তারা জানান, অনুমোদন ছাড়াই রিজেন্সির ছাদে রেস্তোরাঁ চালানো হচ্ছিল। সেখানে রান্নাঘর, পার্টির আয়োজন ও ক্রেতাদের বসার ব্যবস্থা ছিল। তবে এসবের কোনো কিছুরই অনুমোদন ছিল না। রিজেন্সি কর্তৃপক্ষকে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে দেখা করারও নির্দেশ দেওয়া হয়েছে।