Thank you for trying Sticky AMP!!

এসএসসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা, তরুণের কারাদণ্ড

প্রতীকী ছবি।

নোয়াখালীর হাতিয়া উপজেলায় ওছখালি সরকারি পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রে আজ রোববার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা পড়েছেন এক তরুণ। পরে ওই তরুণকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুর-এ-আলম।

দণ্ডপ্রাপ্ত ওই তরুণের নাম জিহাদ উদ্দিন ওরফে শুভ (১৯)। তিনি ফেনীর একটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।

পরীক্ষাকেন্দ্রের সচিব ও বিদ্যালয়টির প্রধান শিক্ষক জান্নাতুল ফেরদৌস প্রথম আলোকে বলেন, উপজেলার বুড়িরচর ইউনিয়নের শহীদ আলী উচ্চবিদ্যালয়ের অনিয়মিত এক পরীক্ষার্থীর ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষার প্রক্সি দিতে হলে বসেন জিহাদ উদ্দিন। পরীক্ষা শুরুর ঘণ্টাখানেক পর কেন্দ্রের বাইরে থেকে এক ব্যক্তি কেন্দ্রের তদারক কর্মকর্তাকে ফোন করে জাহিদের বিষয়টি জানান। এরপর যাচাই-বাছাই করে ওই খাতা বাতিল করা হয় এবং আসল পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে জাহিদকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় ইউএনও নুর-এ-আলম প্রথম আলোকে বলেন, দণ্ডপ্রাপ্ত ওই তরুণকে থানায় সোপর্দ করা হয়েছে। যে পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়ার চেষ্টা হয়েছে, তাঁকেও বহিষ্কার করা হয়েছে।