Thank you for trying Sticky AMP!!

চলন্ত বাসে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা

প্রতীকী ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যাত্রীবাহী বাসে শ্লীলতাহানির চেষ্টা করেছেন চালকের দুই সহকারী। এই ঘটনায় বাসচালক ও সহকারীকে এখনো আটক করা যায়নি। গত বুধবার বেলা সাড়ে তিনটার দিকে নগরের বহদ্দারহাট এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার বর্ণনা দিয়ে ওই ছাত্রী বুধবার সন্ধ্যায় ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত পোস্টটি শতাধিক শেয়ার হয়। এ নিয়ে শিক্ষার্থীরা দিনভর ফেসবুকে সরব ছিলেন।

ওই ছাত্রী প্রথম আলোকে বলেন, ‘আমি পটিয়ায় বোনের বাসায় বেড়াতে গিয়েছিলাম। সেখান থেকে বুধবার বিকেলে নগরের ২ নম্বর গেট এলাকায় ফিরে আসতে সোহাগ নামে একটি বাসে উঠি। বাসে তেমন ভিড় ছিল না। আমি গাড়ির সহকারীকে জিজ্ঞেস করি বাসটি বহদ্দারহাট যাবে কি না। উত্তরে তিনি বললেন যাবে। বাসে চালকের সহকারী ছিলেন দুজন। একজন দরজার সামনে দাঁড়িয়েছিলেন, আরেকজন টাকা তুলছিলেন। ভাড়া নিতে এলে আমি জিজ্ঞেস করি, ২ নম্বর গেট এলাকায় যেতে চাইলে কোথায় নামতে হবে। সহকারী বললেন বহদ্দারহাট এলাকায় নামতে। এরপর একটা জায়গায় এসে বাস দাঁড়ায় এবং যাত্রীরা নেমে যান। আমি নেমে যেতে চাইলে তাঁরা নিষেধ করেন এবং ২ নম্বর গেটে নামিয়ে দেওয়ার কথা বলেন। পরে হঠাৎ করে চালকের সহকারীরা বাসের দরজা বন্ধ করে দেন। আমি চিৎকার করতে থাকি। সহকারীরা এসে আমার মোবাইল ছিনিয়ে নেন এবং ধাক্কা দেন। পাশাপাশি পরনে থাকা হিজাব খুলে নেওয়ার চেষ্টাও করেন তাঁরা। কিন্তু চিৎকারের কারণে ড্রাইভার ছেড়ে দেওয়ার নির্দেশ দেন। শেষে বাস থামিয়ে আমাকে নামিয়ে দেওয়া হয়।’

ওই ছাত্রী এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, ঘটনাটি জানার পর উপাচার্যের সঙ্গে কথা হয়েছে। ওই ছাত্রীর সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

তবে এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাননি বলে জানান চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।