Thank you for trying Sticky AMP!!

পিপলসের সাবেক চেয়ারম্যান ও ইন্টারন্যাশনালের এমডি গ্রেপ্তার

প্রতীকী ছবি

প্রায় ৭০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক। আজ রোববার চারটায় সেগুনবাগিচা থেকে দুদকের একটি দল তাঁদের গ্রেপ্তার করে।

দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধানের করা মামলায় তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। দুদকের একটি সূত্র প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

সূত্রটি বলছে, আজ এই গ্রেপ্তার দুই ব্যক্তিকে থানায় রাখা হবে। আগামীকাল আদালতে নেওয়া হবে।

এর মধ্যে উজ্জ্বল কুমার নন্দী পিপলস লিজিং, নর্দান জুট, কক্সবাজারের নির্মাণাধীন রেডিসন হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পদে আছেন। মূলত পি কে হালদারের পক্ষে তিনি এসব প্রতিষ্ঠানের দেখভাল করছেন।

পি কে হালদার প্রথমে রিলায়েন্স ফাইন্যান্স এবং পরে এনআরবি গ্লোবাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছিলেন। এই পদে থাকার সময় তিনি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি) নামে চারটি প্রতিষ্ঠান দখল করেন। আর এসব কাজে তাঁকে সব ধরনের সমর্থন ও সহায়তা দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক কর্মকর্তা। মূলত বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন—এই দুই নিয়ন্ত্রক সংস্থার চোখের সামনেই সবকিছু ঘটেছে।

এখন পি কে হালদার পলাতক। আর আমানতকারীরা দ্বারে দ্বারে ঘুরছেন টাকা ফেরত পাওয়ার আশায়।

Also Read: পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যানসহ পাঁচজনকে তলব