Thank you for trying Sticky AMP!!

মঠবাড়িয়ার এসিল্যান্ডের পরিবারকে অপহরণের হুমকি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সহকারী কমিশনার (এসিল্যান্ড) রিপন বিশ্বাসের কাছে চাঁদা দাবি করে হুমকি দেওয়া হয়েছে। পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি নামের একটি নিষিদ্ধ সংগঠনের নামে গতকাল রোববার তাঁর ব্যক্তিগত মুঠোফোনে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদার টাকা না দিলে তাঁর পরিবারের সদস্যদের অপহরণের হুমকিও দেওয়া হয়।

এর কিছুক্ষণ পর একই নম্বর থেকে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের নাজির রাসেল মিয়া ও সার্টিফিকেট সহকারী সাইফুল ইসলামের মুঠোফোনে কল করে চাঁদা দাবি করা হয়।

রিপন বিশ্বাসের ভাষ্য, গতকাল দুপুরে তাঁর ব্যক্তিগত মুঠোফোনে কল করে মহিউদ্দিন নামের এক ব্যক্তি নিজেকে পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির বরিশাল অঞ্চলের সভাপতি হিসেবে পরিচয় দেন। এরপর মহিউদ্দিন তাঁকে বলেন যে তাঁদের এক নেতা অসুস্থ। ওই অসুস্থ নেতার চিকিৎসার জন্য ৩৫ লাখ টাকা প্রয়োজন। এই অর্থ তিনি তাঁর কাছে দাবি করেন। চাঁদা না দিলে তাঁর পরিবারের সদস্যদের অপহরণ করে মুক্তিপণ আদায় করা হবে বলে হুমকি দেন। বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। এ ঘটনায় স্থানীয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

মঠবাড়িয়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল আমিন বলেন, এ বিষয়ে এসিল্যান্ড রিপন বিশ্বাস জিডি করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, বিভিন্ন সময়ে পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি নামের একটি নিষিদ্ধ সংগঠনের নামে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের কাছে চাঁদা দাবির অভিযোগ আছে।