Thank you for trying Sticky AMP!!

শিশু ধর্ষণের অভিযোগে উন্নয়ন কেন্দ্রে কিশোর

প্রতীকী ছবি প্রথম আলো।

কুমিল্লা সদরে সাড়ে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে ১৪ বছর বয়সী এক কিশোরের বিরুদ্ধে। আদালত তাকে গাজীপুরের টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়েছেন।

এ ঘটনায় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই কিশোরের বিরুদ্ধে মামলা করেছেন শিশুটির ভাই। গত মঙ্গলবার ঘটনাটি ঘটে। বুধবার মামলা হয়। বৃহস্পতিবার গ্রেপ্তারের পর তাকে কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়।

শিশুটির ভাই সাংবাদিকদের বলেন, বোনের সামাজিক অবস্থার কথা বিবেচনা করে তাঁরা লোকজনের মাঝে বিষয়টি প্রকাশ করতে চাননি। কিন্তু মামলা প্রত্যাহারের জন্য আসামিপক্ষের নানা হুমকি-ধমকিতে তাঁরা বিষয়টি জনসমক্ষে আনতে বাধ্য হচ্ছেন।

মামলার এজাহারে বলা হয়, চকলেটের প্রলোভন দেখিয়ে নিজেদের একটি ঘরে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে ওই কিশোর। মেয়েকে ঘরে না পেয়ে খোঁজাখুঁজি করেন তার মা। একপর্যায়ে ওই ঘর থেকে তিনি তাকে আহত অবস্থায় উদ্ধার করেন।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মুজিবুর রহমান বলেন, ঘটনার পরপরই শিশুটিকে হাসপাতালের ওয়ান স্টপ–ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়। এখনো সে চিকিৎসাধীন। তার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার ওই কিশোরকে গ্রেপ্তার করা হয়। একই দিন আদালত তাকে টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়েছেন।