Thank you for trying Sticky AMP!!

সিরিজ বোমা হামলার ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার: র‍্যাব

গ্রেপ্তার তুহিন রেজা

২০০৫ সালের সিরিজ বোমা হামলার ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‍্যাব।

আজ শুক্রবার এক সংবাদ সম্মেলনে র‍্যাব এ তথ্য জানায়। রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এই সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে র‍্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রেপ্তার ব্যক্তির নাম তুহিন রেজা (৩৯)। গতকাল বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও রেলগেট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি এত দিন পলাতক ছিলেন।

২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। এই হামলার মাধ্যমে নিজেদের সংঘবদ্ধ উপস্থিতির জানান দেওয়ার চেষ্টা করে জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)।

সংবাদ সম্মেলনে র‍্যাবের পক্ষ থেকে বলা হয়, সেদিন ঝিনাইদহের বেশ কয়েকটি স্থানে একযোগে বোমা হামলা হয়। এই হামলায় তুহিন জড়িত ছিলেন। পরে তিনি আত্মগোপনে চলে যান।

একপর্যায়ে তিনি ঢাকায় আসেন। ঢাকার ভেতরে নিয়মিত স্থান পরিবর্তন করে থাকতে শুরু করেন তিনি। ২০২১ সালে তিনি তেজগাঁও এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে থাকতে শুরু করেন। তিনি ভিডিও এডিটিংসহ বিভিন্ন সফটওয়্যারভিত্তিক কাজ করে জীবিকা নির্বাহ করছিলেন।

সংবাদ সম্মেলনে র‍্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, তুহিন ২০০৪ সালে জেএমবির ঝিনাইদহ সদর শাখায় সদস্য হিসেবে যোগ দিয়েছিলেন।