Thank you for trying Sticky AMP!!

করোনার আশঙ্কায় সীমান্ত হাট বন্ধ

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় ফেনীর ছাগলনাইয়া উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্তহাট সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার দুই দেশের স্থানীয় প্রশাসন ও হাট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত জানায়।

ছাগলনাইয়ার সীমান্তবর্তী মোকামিয়া গ্রাম ও ভারতের দক্ষিণ ত্রিপুরার শ্রী নগর গ্রামের মধ্যকার ‘বাংলাদেশ-ভারত সীমান্তহাট’। প্রতি মঙ্গলবার বাংলাদেশ ও ভারতের কয়েক হাজার মানুষ প্রয়োজনীয় জিনিসপত্র বেচাকেনার জন্য হাঁটে সমবেত হয়।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের বলেন, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান গতকাল সোমবার ওই সীমান্ত হাট পরিদর্শন করেন। সে সময় তিনি করোনাভাইরাস সংক্রমণ রোধে গণজমায়েত এড়াতে আজ মঙ্গলবার ও আগামী মঙ্গলবার হাট বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন। দুই দেশের স্থানীয় প্রশাসন ও হাট কর্তৃপক্ষ আলোচনার মাধ্যমে দুই সপ্তাহের জন্য হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

সীমান্ত হাটের ব্যবসায়ী সমিতির নেতা সানী আতাউর বলেন, ‘জেলা প্রশাসনের হাট বন্ধের সিদ্ধান্ত খুবই ভালো হয়েছে। ব্যবসায়ীরা সাময়িক ক্ষতিগ্রস্ত হলেও সামগ্রিকভাবে সবার জন্য এটি ভালো সিদ্ধান্ত। কেননা আগে জীবন, পরে অর্থ।’

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, আপাতত দুই সপ্তাহের দুদিন সীমান্তহাট সাময়িক বন্ধ করা হয়েছে। তবে করোনাভাইরাস পরিস্থিতির ওপর অনেক কিছু নির্ভর করছে। প্রয়োজনে দুই দেশের মধ্যে আলাপ–আলোচনার ভিত্তিতে সীমান্তহাট বন্ধের সময়সীমা বাড়তেও পারে।