Thank you for trying Sticky AMP!!

কুষ্টিয়ায় ২৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

লাইনচ্যুত হওয়া ট্রেনের বগি সরানোর কাজ চলছে। শুক্রবার দুপুরে কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকায়

দীর্ঘ ২৭ ঘণ্টা পর কুষ্টিয়ায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে শহরের মিলপাড়া এলাকায় লাইনচ্যুত হওয়া মালবাহী ট্রেনের পাঁচটি বগি সরিয়ে লাইন মেরামত করেন রেলওয়ের কর্মকর্তা ও শ্রমিকেরা। এরপর আজ শনিবার বিকেল ৪টা ৩৫ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

পাকশী বিভাগীয় রেল ব্যবস্থাপক শাহীদুল ইসলাম বলেন, পাঁচটি বগির মধ্যে দুটি বগির চাকা একেবারেই ভেঙে গেছে। বগি দুটি রেললাইনের পাশে রাখা হয়েছে। এ ছাড়া তিনটি বগি সরিয়ে কুষ্টিয়া স্টেশনের কাছে রাখা হয়েছে। এরপর লাইন মেরামত শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। উদ্ধারকারী ট্রেনটি ঈশ্বরদীতে ফিরিয়ে আনা হচ্ছে।

গতকাল শুক্রবার বেলা দেড়টার দিকে মিলপাড়া এলাকায় মালবাহী একটি ট্রেনের সঙ্গে রেলের ট্রলির সংঘর্ষ হয়। এতে কোনো হতাহত হওয়ার ঘটনা ঘটেনি। তবে মালবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয় এবং ট্রলিটি চূর্ণবিচূর্ণ হয়ে যায়। বিকেল পাঁচটায় ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত বগিগুলো উদ্ধারের কাজ শুরু করে। এদিকে এ দুর্ঘটনার কারণে কুষ্টিয়া-রাজবাড়ী ও রাজশাহী-টুঙ্গিপাড়া রেলপথে পাঁচটি ট্রেনের চলাচল বন্ধ হয়ে যায়।

পাকশী বিভাগীয় রেল ব্যবস্থাপক শাহীদুল ইসলাম জানান, উদ্ধার ও দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার আশীষ কুমার মন্ডল। উদ্ধার ও দুর্ঘটনার কারণ উদ্‌ঘাটনসহ কারা এর সঙ্গে জড়িত, তাঁদের খুঁজে বের করার জন্য পৃথক দুটি প্রতিবেদন চাওয়া হয়েছে। শাহীদুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তের পর অনুমতি ছাড়াই পুশ ট্রলি লাইনে তোলায় পার্মানেন্ট ওয়ে ইন্সপেক্টর (পিডব্লিউআই) সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Also Read: শ্রমিকদের কারণে কুষ্টিয়ায় ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত