Thank you for trying Sticky AMP!!

চাঁদাবাজি মামলায় খালাস পেলেন নূর হোসেনসহ ৬ জন

নারায়ণগঞ্জের সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন (সবার সামনে)

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজির মামলায় আলোচিত সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনসহ ছয়জন খালাস পেয়েছেন। আসামিদের উপস্থিতিতে আজ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) সাবিনা ইয়াসমিন এই রায় দেন। একই সঙ্গে আদালত চাঁদাবাজি ও অস্ত্র মামলায় রায় ঘোষণার জন্য আগামী বছরের ৬ জানুয়ারি দিন ধার্য করেন।

খালাস পাওয়া ব্যক্তিরা হলেন নূর হোসেন, তাঁর ভাতিজা সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, সহযোগী শাহজাহান, মুর্তজা চার্চিল, আলী মোহাম্মদ ও বুলবুল আহমেদ।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী জাসমিন আহমেদ বলেন, নূর হোসেনের নামে অস্ত্র, মাদক, চাঁদাবাজিসহ আটটি মামলা আছে। দুটি মামলায় যুক্তিতর্ক হয়েছে। ২০১৩ সালে সিদ্ধিরগঞ্জের চিটাংরোড এলাকার ব্যবসায়ী ইকবাল হোসেন সিদ্ধিরগঞ্জ থানায় এই চাঁদাবাজির মামলাটি করেছিলেন।

মামলার অভিযোগে বলা হয়, ইকবালের কাছে নূর হোসেন ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। নূর হোসেনের সহযোগীরা ইকবালের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গিয়ে চাঁদার জন্য ভাঙচুর করেন। ওই ঘটনায় করা মামলায় ২০১৪ সালে অভিযোগপত্র দেয় পুলিশ। আদালত ছয়জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে এই রায় দেন।

এর আগে সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জে আদালতপাড়ায় নিয়ে আসা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে আবার কড়া নিরাপত্তার মধ্যে তাঁকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, যুক্তিতর্ক শেষে নূর হোসেনকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।