Thank you for trying Sticky AMP!!

ছোট ভাইয়ের রডের আঘাতে বড় ভাইয়ের মৃত্যুর অভিযোগ

বরিশালের মুলাদী উপজেলায় জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের রডের আঘাতে বড় ভাইয়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত ব্যক্তির নাম তোফেল মহলদার (৬০)।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার কাজীরচর ইউনিয়নের কোলানিয়া গ্রাম থেকে পুলিশ ওই ব্যক্তির লাশ উদ্ধার করে। পরে লাশ ময়নাতদন্তের জন্য বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

নিহত তোফেলের দুই মেয়ের বিয়ে হয়ে গেছে। স্ত্রী কয়েক বছর আগে মারা গেছেন। পুত্রসন্তান না থাকায় তোফেল মহলদারের জমিজমা তাঁর ছোট ভাই মালেক মহলদার দীর্ঘদিন ধরে দাবি করে আসছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, তোফেলের দুই মেয়ের বিয়ে হয়ে গেছে। স্ত্রী কয়েক বছর আগে মারা গেছেন। পুত্রসন্তান না থাকায় তোফেল মহলদারের জমিজমা তাঁর ছোট ভাই মালেক মহলদার দীর্ঘদিন ধরে দাবি করে আসছিলেন। কিন্তু তোফেল জমি না লিখে দেওয়ায় ছোট ভাইয়ের সঙ্গে বিরোধ চলছিল। এর জের ধরে মঙ্গলবার সকালে তোফেলের সঙ্গে মালেকের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে মালেক তোফেলকে রড দিয়ে পিটিয়ে জখম করেন। এতে তোফেল গুরুতর আহত হন। তবে হাসপাতালে না নিয়ে তাঁকে স্থানীয়ভাবেই চিকিৎসা দেওয়া হয়। পরে সন্ধ্যার দিকে তিনি মারা যান।

মুলাদী থানার উপপরিদর্শক (এসআই) মো. আইউব জানান, ‘জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে মালেক তাঁর বড় ভাই তোফেলকে পিটিয়ে আহত করার পর তাঁর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় চৌকিদার শহিদুল ইসলামের কাছ থেকে অভিযোগ পেয়ে আমরা তাঁর লাশ বাড়ি থেকে মঙ্গলবার রাতে উদ্ধার করে মর্গে পাঠিয়েছি।’

ঘটনার পর থেকে অভিযুক্ত মালেক মহলদার পলাতক থাকায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়েজ উদ্দিন বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া তাঁর মৃত্যুর সঠিক কারণ নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।