Thank you for trying Sticky AMP!!

ময়মনসিংহ বিভাগে করোনা শনাক্তের হার বেড়েছে

করোনাভাইরাস

ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার বেড়েছে। বিভাগের ৪ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৪৩ জনের। এর আগের ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছিল ১২৫ জনের। এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় এই বিভাগে শনাক্তের হার ১৮ দশমিক ৬৪, যা আগের ২৪ ঘণ্টায় ছিল ১৪ দশমিক ৮১।

আজ সোমবার সকালে ময়মনসিংহ বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় থেকে জানানো করোনা শনাক্তের পরিসংখ্যান থেকে এসব তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে ময়মনসিংহ বিভাগে কেউ মারা যাননি।

স্বাস্থ্য বিভাগের পাঠানো পরিসংখ্যান থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় মোট ৩৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৫০ জনের। শেরপুরে ২৮০ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬১ জনের। নেত্রকোনায় ৫৯ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৮ জনের আর জামালপুরে ৮৬ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৪ জনের।

স্বাস্থ্য বিভাগ জানায়, ময়মনসিংহ বিভাগের চারটি জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ছোট ছোট এলাকা ধরে লকডাউনের পরিকল্পনা করা হচ্ছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছে এ ধরনের প্রস্তাব দেওয়া হবে।

ময়মনসিংহের সিভিল সার্জন নজরুল ইসলাম বলেন, আগামী বুধবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় বেশি সংক্রমিত এলাকায় লকডাউন ঘোষণার সুপারিশ করা হবে। এ ছাড়া মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত ও সচেতন করা হবে।

আমাদের শেরপুর প্রতিনিধি বলেন, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে, যা এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ শনাক্ত। জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন করে সংক্রমিত ব্যক্তিদের মধ্যে শেরপুর সদর উপজেলার ৫৫ জন, শ্রীবরদীর ৩, ঝিনাইগাতীর ১ ও নকলা উপজেলার ২ জন আছেন।

শেরপুরের সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ প্রথম আলোকে বলেন, শেরপুরে করোনার সংক্রমণ উদ্বেগজনকভাবে বাড়ছে। ১ থেকে ২১ জুন পর্যন্ত জেলায় ৩৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমিত ব্যক্তিদের অধিকাংশই সদর উপজেলার বাসিন্দা। এ সময়ে মারা গেছেন চারজন।