Thank you for trying Sticky AMP!!

লতিফ সিদ্দিকীর দখল থেকে উদ্ধার জমিতে শিশুপার্ক করবে প্রশাসন

টাঙ্গাইল শহরের আকুরটাকুরপাড়া মৌজায় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা দুই বিঘা জমি গতকাল রোববার উদ্ধার করে জেলা প্রশাসন

টাঙ্গাইলে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর দখল থেকে উদ্ধার করা জমিতে শিশুপার্ক করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। পার্কটি বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে করা হবে। এ লক্ষ্যে আগামী বুধবার জেলার বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

গতকাল রোববার শহরের জেলা সদর সড়কের আকুরটাকুরপাড়ায় সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা দুই বিঘা (৬৬ শতক) জমি উদ্ধার করে জেলা প্রশাসন। অভিযানে ওই জমিতে লতিফ সিদ্দিকীর নির্মিত স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। উদ্ধার করার পর জমিটিতে লাল নিশান এবং এটি ‘ক’ তালিকাভুক্ত অর্পিত সম্পত্তি বলে সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, আবদুল লতিফ সিদ্দিকী ১৯৭২ সালে সরকারের কাছ থেকে ওই জমি ইজারা নেন। ১৯৭৩ সাল পর্যন্ত তিনি ইজারার টাকাও পরিশোধ করেন। এরপর দীর্ঘ সময় তিনি ইজারার টাকা পরিশোধ না করে সাবজজ আদালতে মালিকানা দাবি করে মামলা করেন। মামলার রায় লতিফ সিদ্দিকীর পক্ষে যায়। পরে জেলা জজ আদালতে সরকারপক্ষ আপিল করে, সেখানেও লতিফ সিদ্দিকী ডিক্রিপ্রাপ্ত হন। পরে সরকারপক্ষ হাইকোর্টে রিভিশন মামলা করে, সেখানে লতিফ সিদ্দিকী হেরে যান।

পরে লতিফ সিদ্দিকী হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে ‘লিভ টু আপিল’ করেন। সেখানে সরকারপক্ষ ডিক্রিপ্রাপ্ত হন। লতিফ সিদ্দিকীকে ওই জমির ওপর তাঁর নির্মিত স্থাপনা অপসারণের জন্য গত ৩১ ডিসেম্বর প্রশাসন নোটিশ দেয়। নোটিশ পাওয়ার পরও স্থাপনা অপসারণ না করায় উচ্ছেদ অভিযান চালিয়ে জমি উদ্ধার করা হয়।

জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেন, উদ্ধার করা জমিতে শেখ রাসেলের নামে একটি শিশুপার্ক করার পরিকল্পনা করা হয়েছে। এ ব্যাপারে বুধবার মতবিনিময় সভা করা হবে।

Also Read: টাঙ্গাইলে লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৬৬ শতাংশ জমি উদ্ধার