Thank you for trying Sticky AMP!!

তেঁতুলিয়া সীমান্ত এলাকা থেকে আহত ময়ূর উদ্ধার, চিকিৎসা চলছে ইকোপার্কে

বুধবার দুপুরে কামাল আহত ময়ূরটিকে বাড়ির পাশের একটি চা-বাগান থেকে ধরে এনেছিলেন বলে জানা গেছে

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আহত অবস্থায় একটি ময়ূর উদ্ধার করা হয়েছে। তেঁতুলিয়া সদর ইউনিয়নের ভারতীয় সীমান্তঘেঁষা শারিয়ালজোত গ্রামের বাসিন্দা কামাল হোসেনের (২৮) বাড়িতে ময়ূরটি ছিল। গতকাল বুধবার দুপুরে কামাল আহত ময়ূরটিকে বাড়ির পাশের একটি চা-বাগান থেকে ধরে এনেছিলেন বলে জানা গেছে। সেখান থেকে গতকাল বিকেলে পুলিশের সহায়তায় ময়ূরটি উদ্ধার করেন বন বিভাগের কর্মকর্তারা। ময়ূরটিকে বন বিভাগের তত্ত্বাবধানে তেঁতুলিয়া ইকোপার্কে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ, বন বিভাগের কর্মকর্তা ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শারিয়ালজোত এলাকার কামাল হোসেনের বাড়িতে একটি ময়ূর ধরে রাখা হয়েছে বলে খবর পান বন বিভাগের কর্মকর্তারা। পরে তাঁরা ময়ূরটি উদ্ধারে সেখানে গেলে কামাল হোসেন দেবেন না জানান। পরে বন বিভাগের কর্মকর্তারা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানান। ইউএনও বিষয়টি পুলিশকে জানান। পরে তেঁতুলিয়া থানা-পুলিশ সেখানে গিয়ে ময়ূরটিকে উদ্ধার করে বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করে।

সীমান্ত এলাকায় পাওয়ায় ধারণা করা হচ্ছে, ময়ূরটি ভারত থেকে এসেছে। ময়ূরটির ওজন চার থেকে পাঁচ কেজির মধ্যে হবে।
আহত অবস্থায় ময়ূরটি উদ্ধারের পর তেঁতুলিয়া উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে

ময়ূরটি আহত থাকায় উদ্ধারের পর বন বিভাগের কর্মকর্তারা চিকিৎসার জন্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে ময়ূরটিকে নিয়ে যান। সেখানে চিকিৎসা দেওয়ার পর ময়ূরটিকে তেঁতুলিয়া ইকোপার্কে রাখা হয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা মো. আক্তারুল ইসলাম বলেন, ময়ূরটিকে হাসপাতালে আনার সময় এটির পিঠে ক্ষতচিহ্ন ছিল। সীমান্ত এলাকায় পাওয়ায় ধারণা করা হচ্ছে, ময়ূরটি ভারত থেকে এসেছে। ময়ূরটির ওজন চার থেকে পাঁচ কেজির মধ্যে হবে।

বন বিভাগের তেঁতুলিয়া উপজেলা বিট কর্মকর্তা শহিদুর রহমান বলেন, প্রশাসনের সহায়তায় ময়ূরটি উদ্ধার করে ইকোপার্কে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে ময়ূরটি অনেকটা সুস্থের দিকে। ময়ূরটি কোনো কিছুর সঙ্গে আঘাত পেয়ে আহত হয়েছে বলে মনে হচ্ছে।