Thank you for trying Sticky AMP!!

অগ্নিকাণ্ড

বগুড়ায় লরি থেকে তেল নামানোর সময় অগ্নিকাণ্ড, পুড়ল ১০০ ব্যারেল তেল

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ট্যাংকলরি থেকে জ্বালানি তেল নামানোর সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ সোমবার বিকেল পৌনে পাঁচটার দিকে উপজেলার পাকুড়তলা বাজারে রংপুর-ঢাকা মহাসড়কের পাশে মেসার্স উত্তরা ট্রেডার্স নামের একটি জ্বালানি তেল পরিবেশক প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে বগুড়া সদর, শিবগঞ্জ ও সোনাতলা ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে জ্বালানি তেল পরিবেশকের প্রায় ১০০ ব্যারেল তেল ও গুদামে থাকা গ্যাসের সিলিন্ডার পুড়েছে। এ ছাড়া গুদামসংলগ্ন একটি খামারের তিনটি গরু পুড়ে মারা গেছে।

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আবদুল গফুর প্রথম আলোকে বলেন, নিজের বাড়ি ও খামারসংলগ্ন ব্যবসাপ্রতিষ্ঠানে জ্বালানি তেল ও সিলিন্ডার গ্যাসের পরিবেশক হিসেবে কাজ করেন। বিকেলে ট্যাংকলরি থেকে জ্বালানি তেল নামানোর সময় হঠাৎ আগুন ধরে যায়। ড্রামভর্তি জ্বালানি তেল ও  গ্যাসের সিলিন্ডার একসঙ্গে থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে প্রায় ১০০ ব্যারেল জ্বালানি তেল, খামারের তিনটি গরু ছাড়াও অনেক টাকার সম্পদ পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বগুড়া ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক খন্দকার আবদুল জলিল বলেন, বিকেল ৪টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে পৌনে পাঁচটার দিকে বগুড়া সদর, শিবগঞ্জ ও সোনাতলা ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা পৌনে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তিনি বলেন, ট্যাংকলরি থেকে তেল নামানোর সময় আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি।