Thank you for trying Sticky AMP!!

বিজিবির অভিযানে জব্দ করা ক্রিস্টাল মেথ

টেকনাফে ১০ কোটি টাকা মূল্যের ২ কেজি ক্রিস্টাল মেথ জব্দ

কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ এলাকা থেকে ১০ কোটি টাকা মূল্যের ২ দশমিক ১২৮ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি সংস্থাটি।

গতকাল শনিবার রাতে মেরিন ড্রাইভ-সংলগ্ন টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালিয়া পাড়া ঘাট এলাকা থেকে চালানটি জব্দ করা হয়। আজ রোববার বিকেল টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেন।

বিজিবি সূত্র জানায়, টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ-সংলগ্ন মহেষখালিয়া পাড়া ঘাট এলাকা দিয়ে সাগরপথে মিয়ানমার থেকে গতকাল রাতে মাদকের চালান আসার তথ্য পায় বিজিবি। সংস্থাটির বিশেষ চোরাচালান প্রতিরোধ দল মহেষখালিয়া পাড়া ঘাটে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে অবস্থান নেয়। রাত সাড়ে ৯টার দিকে বিজিবির সদস্যরা ঘাটে সন্দেহভাজন একজনকে নৌকা থেকে একটি পোঁটলা হাতে নামতে দেখেন। বিজিবির সদস্যরা তাঁকে ধাওয়া করলে তিনি হাতের পোঁটলা ফেলে দ্রুত নৌকায় উঠে গভীর সাগরের দিকে পালিয়ে যান। ফেলে যাওয়া পোঁটলায় ২ দশমিক ১২৮ কেজি আইস পাওয়া যায়। চোরাকারবারিকে শনাক্তের চেষ্টা চালাচ্ছে বিজিবি।

লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, বাংলাদেশের সর্বদক্ষিণে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে দায়িত্ব পালন করেন তাঁরা। টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশসহ নানা অপরাধ দমনে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। জব্দ করা মাদকের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।