Thank you for trying Sticky AMP!!

সাবেক সংসদ সদস্য তানভীর ইমামের পিএস ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকে মামলা

আরিফুল ইসলাম ও মোরশেদা মরিয়ম দম্পতি

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য তানভীর ইমামের ব্যক্তিগত সহকারী (পিএস) আরিফুল ইসলাম ওরফে উজ্জ্বল (৪৬) ও তাঁর স্ত্রী মোরশেদা মরিয়মের (৪৪) বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় পাবনার উপপরিচালক খায়রুল হক বাদী হয়ে মামলা দুটি করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে খায়রুল হক প্রথম আলোকে বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মিলেছে। উভয়ই জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জন করে ভোগদখলে রেখে দুদক আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ জন্য তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত এজাহারে উল্লেখ করা হয়, অভিযুক্ত আরিফুল ইসলাম ১৭ এপ্রিল দুদকে ১৮ লাখ ১০ হাজার টাকা মূল্যের স্থাবর ও ১ কোটি ৪৮ লাখ ১৯ হাজার ৭৭৬ টাকা মূল্যের অস্থাবর সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন। অনুসন্ধানকালে তাঁর নামে ১৮ লাখ ১০ হাজার টাকার স্থাবর ও ১ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ৯৫৯ টাকা মূল্যের অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। তিনি তাঁর সম্পদ বিবরণীতে ২ লাখ ৪৯ হাজার ১৮৩ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। এ ছাড়া সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, আরিফুল ইসলাম ৪৫ লাখ ৮৩ হাজার ৮৯৫ টাকা মূল্যের জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জন করে ভোগদখলে রেখেছেন।

অন্যদিকে আরিফুলের স্ত্রী মোরশেদা মরিয়ম ৬২ লাখ ৮২ হাজার ৪৫ টাকা মূল্যের স্থাবর ও ৮৩ লাখ ৪৪ হাজার ৬২৪ টাকা মূল্যের অস্থাবর সম্পদের হিসাব বিবরণী জমা দিয়েছেন। অনুসন্ধানকালে তাঁর নামে ৬২ লাখ ৮২ হাজার ৪৫ টাকা মূল্যের স্থাবর ও ৯৬ লাখ ৪১ হাজার ৮১৪ টাকা মূল্যের অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। এতে তিনি ১২ লাখ ৯৭ হাজার ১৯০ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন। একই সঙ্গে অনুসন্ধানকালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায়, মোরশেদা ১ কোটি ৩৯ লাখ ৫৩ হাজার ২৭৮ টাকা মূল্যের জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জন করে ভোগদখলে রেখেছেন।

মামলার বিষয়ে আরিফুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আমাকে রাজনৈতিক একটি মহল বিভিন্নভাবে ফাঁসানোর অপচেষ্টা করছে। আমি সেই ষড়যন্ত্রের শিকার। আইনগতভাবেই মামলার মোকাবিলা করা হবে।’