Thank you for trying Sticky AMP!!

বসতঘর থেকে ছাত্রলীগ নেত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রতীকী ছবি

শরীয়তপুরের নড়িয়ায় এক ছাত্রলীগ নেত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার  সকালে নড়িয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বৈশাখীপাড়া এলাকার বাড়ি থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

মারা যাওয়া ওই নেত্রীর নাম শেখ সুমাইয়া ওরফে সুমু (২০)। তিনি নড়িয়া সরকারি কলেজের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন। শেখ সুমাইয়া ওই কলেজ শাখা   ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি নড়িয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের আবু বকর শেখের মেয়ে।

নড়িয়া থানা সূত্র জানায়, গতকাল বুধবার সুমাইয়ার জন্মদিন  ছিল। বন্ধুদের সঙ্গে জন্মদিনের অনুষ্ঠান উদ্‌যাপন শেষে রাত ১০টার দিকে বাড়ি ফিরে আসেন তিনি।  ঘুমানোর কথা বলে বসতঘরের শয়নকক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেন। ভোরের দিকে সুমাইয়ার মুঠোফোনে একাধিকবার কল আসতে থাকে। মুঠোফোনের রিংটোনের শব্দে ঘুম ভেঙে যায় সুমাইয়ার পরিবারের সদস্যদের। তাঁরা দরজার বাইরে থেকে সুমাইয়াকে ডাকাডাকি করতে থাকেন। কিন্তু ভেতর থেকে সুমাইয়ার কোনো সাড়া না পেয়ে পরিবারের সদস্যরা দরজা ভেঙে তাঁর শয়নকক্ষে ঢোকেন। এ সময় তাঁরা সেখানে ফ্যানের সঙ্গে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় সুমাইয়ার লাশ ঝুলে থাকতে দেখেন। তাৎক্ষণিকভাবে তাঁর স্বজনেরা বিষয়টি থানায় জানান। পুলিশ আজ সকালে সুমাইয়াদের বাড়িতে এসে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে পাঠায়।

সুমাইয়ার চাচা নড়িয়া পৌরসভার কাউন্সিলর আবু জাফর শেখ প্রথম আলোকে বলেন, ‘সুমাইয়াদের বাসা থেকে ফোন পেয়ে ভোরে দ্রুত আমি সেখানে ছুটে যাই। রুমের দরজা বাইরে থেকে আটকানো দেখে সবাই মিলে ভেঙে ফেলি। পরে ওকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। ও জন্মদিনের আনন্দ করতে করতে ঘুমাতে যায়। এটাই যে তার অন্তিম ঘুম হবে, তা আমরা বুঝতে পারিনি। জন্মদিনের আনন্দ এভাবে বিষাদে পরিণত হবে, তা স্বপ্নেও ভাবিনি। ও কেন এমন করল, কিছুই বুঝতে পারছি না।’

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে শেখ সুমাইয়ার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। কী কারণে মেয়েটি মারা গেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ করা হয়নি।